fbpx

|

দেশে ২৪ ঘন্টায় করোনায় নতুন সনাক্ত ৬৮৮ জন, মৃত্যু ৫

প্রকাশিতঃ ৬:০৪ অপরাহ্ন | মে ০৪, ২০২০

দেশে করোনায় নতুন শনাক্ত ৫৬৪, মৃত্যু ৫

অনলাইন বার্তাঃ বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৮৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। একদিনে সর্বোচ্চ শনাক্তের এই রেকর্ড নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়ালো।

এ নিয়ে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১৪৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে, এ নিয়ে এ মহামারী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৮২ জনে।

সোমবার (৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানান, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৩১৫টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নমুনাসহ এ সময়ে ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আজ পর্যন্ত সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৭ হাজার ৬৯৪টি।

গেল ২৪ ঘণ্টায় ১৪৭ জন সুস্থ হয়েছেন বলে জানান তিনি। এ নিয়ে পর্যন্ত সারা দেশে মোট সুস্থ হয়েছেন এক হাজার ২০৯ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় যে পাঁচজন মারা গেছেন তারা সবাই পুরুষ। এদের মধ্যে তিনজন ঢাকার, একজন সিলেট ও একজন ময়মনসিংহের বাসিন্দা। বয়স বিশ্লেষণে তিনি বলেন, এদের তিনজন ষা‌টোর্ধ্ব, একজন পঞ্চাশোর্ধ্ব এবং একজন ত্রিশোর্ধ্ব বয়সের।

গেল বছর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া মহামারী ভাইরাসটিতে দেশে প্রথম আক্রান্ত শনাক্ত হয় গেল ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত শনাক্ত হওয়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর মার্চ মাস শেষে পঞ্চাশ জনের মতো শনাক্তের কথা জানা গেলেও এ মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে আক্রান্তের হার দ্রুত বাড়তে শুরু করেছে।

দেখা হয়েছে: 246
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!