fbpx

|

দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিযোগিতামূলক পরীক্ষা

প্রকাশিতঃ ৯:১৯ অপরাহ্ন | ডিসেম্বর ২৫, ২০১৯

দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিযোগিতামূলক পরীক্ষা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়নের সকল কিন্ডারগার্টেন স্কুল গুলোর শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনের মাধ্যমে দ্বিতীয় বারের মত প্রতিযোগিতামূলক পরীক্ষা-২০১৯ইং সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষার কেন্দ্র হিসাবে ছিল পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয় এতে মঠবাড়ী ইউনিয়নের ০৬ টি স্কুলের শিক্ষার্থী অংশগ্রহন করেন।

এ সময় উপস্থিত ছিলেন দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন সকল সদস্য এবং উপদেষ্টামন্ডলী, পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন উপদেষ্ঠা আব্দুল মালেক স্যার, পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অবিনাশ চন্দ দাম, মিতালী ফার্মেসীর পরিচালক ডা. গৌরাঙ্গ কুমার সাহা।

“দূঢ় হোক দ্রাতৃত্বের বন্ধন মানবতার কল্যাণে” এই শ্লোগানকে সামনে রেখে ২০১৬ সালে একঝাক স্বপ্নবাজ তরুন প্রতিষ্ঠা করে একটি সেবামূলক প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন। সেই থেকেই মানব সেবায় তাদের পথচলা শুরু। মানবসেবার অংশ হিসেবে তারা সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে শিক্ষা, চিকিৎসা, দারিদ্রতা এবং নানান সামাজিক কর্মকান্ড করে চলে নিঃস্বার্থভাবে। এ বছরও মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রতিযোগিতামূলক পরীক্ষার আয়োজন করা হয়।

“স্বেচ্ছাসেবী সংগঠনের” প্রতিষ্ঠাতা রোবায়েত বলেন একটি সেবামূলক সংগঠন হিসেবে সমগ্র ত্রিশাল উপজেলায় মঠবাড়ী ইউনিয়নে একটি সুপরিচিত অর্জন করতে পেরেছে। বিভিন্ন সামাজিক কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি জনসাধারন এবং কোমলমতি শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ সৃষ্টি করার পাশাপাশি শিক্ষা সচেতন গড়ে তুলতে আমাদের এই ক্ষুদ্র প্রচেস্টা।

তিনি আরো বলেন আমরা গতবছর থেকে নানা রকম সমাজ কল্যান ও পরীক্ষা নামে একটি প্রতিযোগিতামূলক পরীক্ষার আয়োজন করে থাকি। এতে করে আমাদের ময়মনসিংহ জেলার ত্রিশাল ও মঠবাড়ী বাসীকে কিছুটা হলেও শিক্ষা সচেতন করতে পেরেছি বলে আমরা মনে করি ।

আমরা এ রকম আয়োজন আরও বৃহৎ পরিসরে করতে চাই এবং সকল সদস্য এবং সুভাকাক্ষিদের সার্বিক সাহায্য সহযোগিতা পেলে ভবিষৎ এ রকম প্রতিযোগিতামূলক পরীক্ষা নিতে সক্ষম হব। তিনি বলেন আমি ধন্যবাদ জানাই দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন সকল সদস্য এবং উপদেষ্টামন্ডলীদের যাদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আজকের এই প্রতিযোগিতামূলক পরীক্ষা সুষ্ঠ এবং সুন্দরভাবে সম্পন্ন করতে পেরেছি আরো ধন্যবাদ জানাই পোড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের যারা পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগঠনের পরীক্ষা সংক্রান্ত কার্যক্রমের সাথে ছিলেন।

সংগঠনের সাধারন সম্পাদক হাকিমুল মবিন বলেন, দ্যা স্টুডেন্টস ওয়েলফেয়ার একটি সেবামুলক সংগঠন আমাদের কাজই হচ্ছে বিভিন্ন সামাজিক উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ড বাস্তবায়ন করা। পাশাপাশি আমরা শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ সৃষ্টি করার লক্ষ্যে বিগত দুই বছর যাবৎ একটি প্রতিযোগিতামূলক পরীক্ষার আয়োজন করে যাচ্ছি। এতে করে শিক্ষার্থীদের মেধাবিকাশ ঘটবে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহনের পরিমান বৃদ্ধি পাবে।

দেখা হয়েছে: 646
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!