fbpx

|

ন্যাশনাল সার্ভিস সুবিধাভোগীদের বেতন ভাতার দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ন | নভেম্বর ৩০, ২০১৯

ন্যাশনাল সার্ভিস সুবিধাভোগীদের বেতন ভাতার দাবিতে সংবাদ সম্মেলন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় বেতন-ভাতার দাবিতে ন্যাশনাল সার্ভিস সুবিধাভোগীদের ঐক্য পরিষদ গতকাল শনিবার গঙ্গাচড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঐক্য পরিষদের সভাপতি খাদেমুল ইসলাম ইমন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বেকার যুবক-যুবতীর জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষে সরকার যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে এ উপজেলায় ২ বছর মেয়াদী ন্যাশনাল সার্ভিস কর্মসুচি ২০১৫ সালের ৮ ডিসেম্বর চালু করে। কর্মসূচির আওতায় ৪ হাজার ৬’শ জন বেকার যুবক-যুবতী সুবিধাভোগী নির্বাচন করা হয়।

শুরু থেকেই নানা অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে কর্তৃপক্ষ বেতন-ভাতা প্রদানে বিভিন্ন রকম হয়রানী করে আসছে। ইতিমধ্যে অনেক যাচাই-বাচাই করে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকল্পের মেয়াদ গত ২৮ ফেব্রুয়ারী শেষ হয়েছে।

মেয়াদ শেষ হওয়ার ৯ মাস পেরিয়ে গেলেও ন্যাশনাল সার্ভিসের মোট ৪ হাজার ৬’শ জনের মধ্যে এখন পর্যন্ত প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ব্যাচের ১ হাজার ৮’শ জন সুবিধাভোগীর প্রত্যেকের ৬ হাজার টাকা করে ২ বছরসহ ৭ হাজার ২’শ টাকা ভাতা বাবদ মোট দেড় লক্ষ টাকা করে বেতন-ভাতা দেওয়া হয় নাই।

সংবাদ সম্মেলনে ন্যাশনাল সার্ভিস ঐক্য পরিষদের যুগ্ন সম্পাদক সফিয়ার রহমান, সাংগঠনিক সম্পাদক রুমান বাবু, সদস্য শামিম আহসান, নাসিমা আক্তার, মিনারা বেগম, শরিফুল ইসলাম, বাকি বিল্লাহ, বশক গোস্বাম,ি প্রশান্ত সরকার, ফারুক মিয়া, ওয়াজেদ আলী, হাবিবুর রহমান হাবিব উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তারা জানায়, আগামী ২ ডিসেম্বরের মধ্যে বকেয়া বেতন -ভাতা পরিশোধ না করলে সুবিধাভোগীরা বৃহত্তর কর্মসূচীর অংশ হিসেবে আমরণ অনশন কর্মসূচী ঘোষণা করবে।

দেখা হয়েছে: 559
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!