fbpx

|

পাকা রাস্তায় গর্ত, ঝুঁকিতে যানবাহন চলাচল, দুর্ঘটনার আশংকা

প্রকাশিতঃ ১০:২৮ অপরাহ্ন | অগাস্ট ০৩, ২০২২

পাকা রাস্তায় গর্ত, ঝুঁকিতে যানবাহন চলাচল, দুর্ঘটনার আশংকা

শফিকুল ইসলাম নান্দাইল থেকে: ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীরবেতাগৈর ইউনিয়নের বীরকামট খালী দক্ষিণ বাজার থেকে চরকামট খালী ডাঃ গোলাম মোস্তফার বাড়ি পর্যন্ত (চরউত্তরবন্দ বাজার ব্রীজের পূর্বপ্রান্ত পর্যন্ত) এক কিলোমিটার গুরুত্বপূর্ণ পাকা সড়কের একপাশ ভেঙে একটি গর্তের সৃষ্টি হয়েছে। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসী।

সড়কে দীর্ঘদিন ধরে বড় গর্তের সৃষ্টি হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কেউ মেরামতে এগিয়ে আসছে না। তাছাড়া রাস্তার একাধিক স্থানে ইট, সুড়কি ও রাস্তার পাশের মাটি সরে গিয়ে রাস্তাটি ভেঙে যাচ্ছে। রাস্তাটি ক্রমশই যানবাহন ও পথচারী চলাচলেের ঝুঁকিতে রয়েছে।

এলাকার কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, বীরকামট খালী দক্ষিণ বাজার থেকে চরকামট খালী ডাঃ গোলাম মোস্তফার বাড়ি পর্যন্ত সড়কের চরকামট খালী তিনতলা মসজিদ সংলগ্ন সড়কের একপাশে এই বড় গর্তের সৃষ্টি হয়েছে।

ওই গর্তটি দেখতে একটি কূপের মতো। রাস্তাটি ভেঙে ক্রমশই বড় গর্তের সৃষ্টি হচ্ছে।বৃষ্টির পানির ঢল নামার কারণে নীচের মাটি ও সুড়কি সরে গিয়ে রাস্তার উপরের পাকা অংশ ভেঙে পড়ছে। রাস্তাটি ভেঙে চলে আসছে মাঝ রাস্তা বরাবর।

এ গর্তটি ৫ থেকে ৬ মাস ধরে সৃষ্টি হয়েছে। গত কিছুদিন পূর্বে নামমাত্র মাটি দিয়ে ভরাট করলেও বৃষ্টিতে মাটি সরে গিয়ে আবার বড় গর্তের সৃষ্টি হয়েছে।

বুধবার (৩ আগষ্ঠ) সকালে সরেজমিন গিয়ে দেখা যায়, চরকামট খালী তিনতলা মসজিদ সংলগ্ন সড়কের একপাশে একটি বড় গর্তের সৃষ্টি হয়েছে।ওই গর্তের একপাশ দিয়ে ঝুঁকি নিয়ে ধীরে ধীরে সব ধরনের যানবাহন চলাচল করছে।

স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, ৫ থেকে ৬ মাস আগে ওই স্থানে বড় গর্তের সৃষ্টি হয়েছে।পর্যায়ক্রমে ওই গর্তটি আরও বড় আকার ধারণ করে।কিন্তু কর্তৃপক্ষ মেরামতের উদ্যোগ নিচ্ছেননা।

মাইক্রোবাস চালক দুলাল মিয়া, অটোরিকশা চালক উজ্জ্বল,আলামিন বলেন, রাস্তাটি কয়েকমাস ধরে ভাঙলেও কেউ মেরামত করেনা। এই রাস্তায় প্রতিদিন শত শত যানবাহন ও পথচারী চলাচল করে। আমরা দিন-রাত ঝুঁকির মধ্যে গাড়ি চালাই।তাড়াতাড়ি রাস্তাটি মেরামত করার দাবি জানাই।

পল্লী চিকিৎসক স্থানীয় বাসিন্দা মো. গোলাম মোস্তফা বলেন, আমার বাড়ির পাশেই রাস্তাটি ভেঙেছে। ছোট-বড় যানবাহন ঝুঁকি নিয়ে চলছে। কয়েকদিন পূর্বে একটি শিশু খেলতে গিয়ে গর্তে পড়ে যায় এবং ব্যথা পায়। তাই কর্তৃপক্ষের নিকট খুব তাড়াতাড়ি রাস্তাটি মেরামত করার দাবী জানাচ্ছি।

স্থানীয় চরবেতাগৈর ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন বলেন, বিষয়টি আমার জানা নেই। রাস্তাটি এলজিইডির, খোঁজ নিয়ে এলজিইডি অফিসকে অবগত করবো।

উপজেলা প্রকৌশলী শাহবো রহমান সজীব বলেন,আমি খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি। লোক পাঠিয়ে দেখি কি করা যায়।

দেখা হয়েছে: 18
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!