fbpx

|

পূর্বধলায় ৬ বছর ধরে কলা গাছের শহিদ মিনারে শিশুদের শ্রদ্ধাঞ্জলি

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২২, ২০২১

পূর্বধলায় ৬ বছর ধরে কলা গাছের শহিদ মিনারে শিশুদের শ্রদ্ধাঞ্জলি

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় ৬ বছরের অধিক সময় ধরে কলা গাছের শহিদ মিনারে ফুলের শ্রদ্ধাঞ্জলি জানিয়ে আসছে শিশুরা। ২১ ফেব্রুয়ারি উপজেলার খলিশাপুর পূর্ব পাড়া গ্রামে মীরবাড়ির আঙিনায় রিফাত, নিধি, বিজলী, রবিন, ইয়াসিন, সুমন, লিমন, নিরব ও ঋতু রঙিন কাগজে মোড়ানো কলাগাছের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেছে।

এসব শিশু-কিশোররা জানায়, করোনাভাইরাসের কারণে স্কুল বন্ধ। অভিভাবকদের কাছ থেকে অমর একুশের ভাষা আন্দোলনের গল্প শুনে ও বই পড়ে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সম্পর্কে জানতে পেরেছি।

তাছাড়া প্রতিবছর ২১ ফেব্রুয়ারিতে প্রভাত ফেরি নিয়ে অভিভাবকদের শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখে তারা উদ্বুদ্ধ হয়েছে। কেউ বাড়ির গাছের ফুল দিয়ে আবার কেউ মা-বাবার কাছ থেকে টাকা নিয়ে ফুল কিনে শ্রদ্ধা নিবেদন করেছে।

প্রভাষক মোহাম্মদ আলী জুয়েল জানান, কুতিউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোন স্থায়ী শহিদ মিনার না থাকায় সকালে শিশু-কিশোরদের নিজেদের তৈরি কলা গাছের শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে দেখে তিনি আপ্লুত হয়েছেন। গ্রামে যে ফুল পাওয়া সেই ফুল দিয়েই তারা শহিদ বেদিতে শ্রদ্ধা জানিয়েছে।

তিনি আরো জানান, ২০১৬ সালে একই স্থানে কাঁদা মাটির তৈরি শহিদ মিনারে শ্রদ্ধা জানানোর খবর প্রথম আলো পত্রিকায় প্রকাশিত হওয়ার পর উপজেলার ভাষা সৈনিক আব্দুল আজিজ নিজে শিশুদেরকে পুরস্কৃত করেছিলেন।

দেখা হয়েছে: 49
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ আলী আরিফ সরকার রিজু
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪