|

পূর্বধলা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণে অনিয়ম

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ন | মার্চ ২৪, ২০২০

পূর্বধলা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণে অনিয়ম

পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার পূর্বধলায় উপজেলা সদরের পূর্বধলা উচ্চ বিদ্যালয়ে ৪ তলা ভিত বিশিষ্ট ১তলা একাডেমিক ভবন নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। নির্মাণ কাজ তদারকির জন্য সংশ্লিষ্ট বিভাগের কোন কর্মকর্তা-প্রকৌশলীকে সেখানে পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রায় ৮৫ লাখ টাকা ব্যয়ে পূর্বধলা উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। মাহাদী এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান এ স্কুলের ভবন নির্মাণের কার্যাদেশ পায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নিয়ম অনুযায়ী কার্যস্থলে নির্মাণ কাজের বিবরণ সম্বলিত সাইনবোর্ড দৃশ্যমান থাকার কথা থাকলেও তা টানানো হয়নি। কোন প্রকার মিক্সার ও বাইবাটার মেশিন না থাকায় হাত দিয়ে চলছে ঢালাই কাজ।

প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতা আর নিরব ভূমিকার কারণে নিম্নমানে নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে এমন অভিযোগ সচেতন এলাকাবাসীর। এ ব্যাপারে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

ঠিকাদার প্রতিষ্ঠান জানান, আমরা স্কুল কর্তৃপক্ষকে কাজের তদারকির করার জন্য অনুরোধ করেছিলাম। কিন্তু প্রধান শিক্ষক এ বিষয়ে গুরুত্বই দিচ্ছেন না।

প্রধান শিক্ষক সুদীপ চন্দ্র সরকার জানান, স্কুলের ভবন নির্মাণ কাজ ঠিক ঠাক মতোই হচ্ছে। আপনারা যদি মনে করেন যে কাজের মান খারাপ হচ্ছে; তাহলে তাই!। আমার প্রতিষ্ঠানে আমার মতোই কাজ হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি মাছুদ আলম তালুকদার টিপু বলেন, বিষয়টি আমি শুনেছি। কর্মব্যস্ততার জন্য আমি প্রধান শিক্ষককে একটি কমিটি গঠন করে কাজ তদারকির জন্য বলেছি।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. সামিউল বলেন, বিষয়টি আমি অবগত নয়। আপনাদের মারফত খবর পাওয়া মাত্র নির্মাণ কাজ বন্ধ করা হয়েছে। বিষয়টি তদন্তের পর অনিয়ম হলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 49
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪