fbpx

|

পেট্রোল পাম্প মালিকের বিরুদ্ধে জেলা পরিষদের জলাশয় ভরাটের অভিযোগ

প্রকাশিতঃ ৮:০৩ অপরাহ্ন | ডিসেম্বর ০৭, ২০২২

পেট্রোল পাম্প মালিকের বিরুদ্ধে জেলা পরিষদের জলাশয় ভরাটের অভিযোগ

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন(ইউপির) ব্রাদার্স পেট্রোল পাম্পের মালিক সহিদুলের বিরুদ্ধে জেলা পরিষদের জলাশয় দখলে নিয়ে ভরাট করার অভিযোগ উঠেছে। ভরাট করার জন্য কাটা পড়েছে রাস্তার গাছ।

এছাড়া পেট্রোল পাম্পের সামনেই রাস্তার গাছ গিলেছেন সহিদুল বলেও অহরহ অভিযোগ। তানোর টু চৌবাড়িয়া রাস্তার মাদারিপুর বাজারের উত্তরে চলছে ভরাটের কাজ। কৃষি জমি কেটে জলাশয় ভরাট করছেন পাম্প মালিক। তার দেখাদেখি অনেকেই ভরাটের পরিকল্পনা করছেন। ফলে দ্রুত ভরাট বন্ধ করে আইনগত ব্যবস্থ নিতে কর্তৃপক্ষের জরুরী ভাবে হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

সরেজমিনে দেখা যায়, তানোর টু চৌবাড়িয়া রাস্তার মাদারিপুর বাজারের উত্তরে মালশিরা মোড়ের পূর্বদিকে পোল্ট্রি খামারের সামনে রাস্তার গাছ কেটে কয়েকদিন ধরে ভরাট করছেন কামারগাঁ বাজার এলাকার প্রভাবশালী ব্রাদার্স পেট্রোল পাম্পের মালিক সহিদুল ইসলাম। ভরাটকৃত জায়গার বা রাস্তার পশ্চিমে সহিদুলের ব্যক্তি মালিকানা পেট্রোল পাম্প রয়েছে। অদৃশ্য ক্ষমতায় পাম্পের সামনে যত গাছ ছিল রাতের আধারে সাবাড় করে ফেলা হয়েছে।

স্থানীয়রা জানান, সহিদুল পাম্প বসিয়ে গাছ খেয়ে হয়নি, এজন্য তিনি জেলা পরিষদের জলাশয় ভরাট করে দখল করছেন ও কয়েকটি গাছ খেয়েছেন। সে প্রভাবশালী ও টাকা ওয়ালা হওয়ার কারনে কর্তৃপক্ষ নিরব অবস্থায় রয়েছে। একাজ যদি কোন অসহায় গরীবরা করলে কত কি ঘটে যেত।

বেশকিছু মোটরসাইকেল চালকরা জানান, সহিদুলের পাম্পের তেলে প্রচুর ভেজাল এবং অজনে কমও দেয়। তার পাম্পের তেলেও রয়েছে একাধিক অভিযোগ কিন্তু সংশ্লিষ্ট দপ্তরগুলো কোন অভিযান দেয় না। অভিযান দিলেই ভেজাল অজনে কম ধরা পড়তেই হবে।

সহিদুলের কাছে জায়গা ভরাটের বিষয়ে জানতে চাইলে তিনি জানান আমার ক্রয়কৃত জায়গা এজন্য ভরাট করছি। এটা তো জেলা পরিষদের জলাশয় আপনি কিভাবে ভরাট করছেন ও গাছ কেটেছেন প্রশ্ন করা হলে উত্তরে বলেন আমার নামে যত খুশি লিখেন, যাকে বলার বলা আছে, কিছুই হবে না। পাম্পের তেলে ভেজাল অজন কমের বিষয়টি অস্বীকার করেন।

জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মীর রেজার মোবাইলে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেন নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হলে তিনি জানান ঘটনা অজানা, খোজ খবর নিয়ে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

দেখা হয়েছে: 40
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!