|

ঈদ উপলক্ষে হতদরিদ্রদের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিতঃ ৫:৪৯ অপরাহ্ন | মে ২১, ২০২০

ঈদ উপলক্ষে হতদরিদ্রদের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ

সাইফুল ইসলাম তালুকদার, ঈশ্বরগঞ্জ ময়মনসিংহঃ  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদ উপলক্ষে বৃহস্পতিবার উপজেলার আঠারবাড়ি ইউনিযনের বিভিন্ন এলাকার ৬শতাধিক হত দরিদ্র পরিবারের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ করেছে মুক্তির বন্ধন ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। দু’দিন ব্যাপী বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

জানা যায়, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের উত্তরবনগাঁও গ্রামে বিত্তবানদের অনুদান ও নিজস্ব অর্থায়নে ‘মুক্তির বন্ধন ফাউন্ডেশন’ নামের একটি সংগঠন দীর্ঘ দিন ধরে বিভিন্ন মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। সংগঠনটি রমজানের শুরুতে নিম্ন আয়ের মানুষের মাঝে ‘ফ্রি বাজার’ কার্যক্রম পরিচালনা করেছে।

এবার ঈদকে সামনে রেখে অসহায় ও প্রতিবন্ধী ৬শ ৫০টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। এ সময় ঈদ উৎসবের অংশ হিসেবে প্রতিটি পরিবারের শিশুদের হাতে নতুন কাপড়, কসমেটিকস, প্রসাধনী সামগ্রী, খেলনা ও বেলুন তুলে দেন অতিথিরা। শিশুরা এসব জিনিস হাতে পেয়ে অতিথিদের সামনেই আনন্দে মেতে ওঠে।

অতিথিদের মাঝে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক আতাউর রহমান, স্বেচ্ছাসেবক মাসুম, শুভ, সোহান, মতিউর, টুটুল, সোহাগ, রাকিব, ইমন প্রমুখ।

মুক্তির বন্ধন ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আজহারুল ইসলাম পলাশ জানান, প্রতিবছরের ন্যায় এবারও অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দ ভাগ করে নিতে আমাদের এই আয়োজন। এ কার্যক্রম দুইদিন ব্যাপী চলমান থাকবে। আর্তমানবতার সেবা কার্যক্রম অব্যহত রাখার স্বার্থে ফাউন্ডেশনকে সহযোগিতা করার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি ।

ঈদ উপলক্ষে হতদরিদ্রদের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, সংগঠনটি রোজার শুরু থেকে ‘ফ্রি বাজার’ পরিচালনা ও বিভিন্ন আর্থমানবতার কাজে নিরলসভাবে কাজ করে যাওয়ায় সংগঠনটির ভূয়সী প্রশংসা করেন। এবং তিনি বলেন তাদের যেকোনো শুভকাজে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

জেলা প্রসাশক মো. মিজানুর রহমান বলেন, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে অসহায় পরিবারের মাঝে ঈদ আনন্দ ভাগ করে নিতে এমন কার্যক্রম নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। এমন একটি কার্যক্রমে অংশ নিতে পেরে ভালো লাগছে। সংগঠনটির সাফল্য কামনা করছি।

দেখা হয়েছে: 52
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!