fbpx

|

প্রচার বিমুখ স্বাস্থ্য কর্মকর্তা! ‘আমি কাজে বিশ্বাসী, প্রচার-প্রচার ও আনুষ্ঠানিকতায় নয়’

প্রকাশিতঃ ১২:৩৬ পূর্বাহ্ন | নভেম্বর ০২, ২০২২

ময়মনসিংহ প্রতিনিধি: হাসপাতাল প্রতিষ্ঠার প্রায় ৩০ বছর পর ময়মনসিংহের গৌরীপুরে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হয়েছে সিজারিয়ান অপারেশন। মঙ্গলবার (১ নভেম্বর) কোন আনুষ্ঠানিকতা ও প্রচার-প্রচারনা ছাড়াই এ হাসপাতালে চালু হয়েছে মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত এ অপারেশন।

এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের এ অপারেশনের উদ্বোধনের খবর জানানো হয়নি। এ নিয়ে প্রচার বিমুখ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পঃ পঃ ডাঃ ইকবাল আহম্মেদ নাসেরের প্রতি ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেকেই।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি জানান- সারাদেশে তৃণমূলের মানুষের মাঝে চিকিৎসাসেবা পৌঁছে দিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে পর্যায়ক্রমে সিজারিয়ান অপারেশন চালু হচ্ছে। এটা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের একটি সাফল্য। গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশন চালু হয়েছে এটা সকলের জন্য অত্যন্ত খুশির খবর। কিন্তু সরকারের এ উন্নয়নের আনুষ্ঠানিকতা ও প্রচার- প্রচারনা না থাকার বিষয়টি দুঃখজনক।

গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক এইচ এম খায়রুল বাসার জানান- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারয়িান অপারেশন উদ্বোধনের বিষয়ে সাংবাদিকদের জানানো হয়নি। ঘটনাটি দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন- এ অপারেশন উদ্বোধনের দিন ফোন করে তাঁকে শুধু দুপুরের মধ্যহ্ন ভোজের আমন্ত্রণ জানিয়েছিলন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা। এসময় অফিসিয়াল কাজে ব্যস্ত থাকায় তিনি হাসপাতালে যেতে পারেননি।

উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান জানান- হাসপাতালে সিজারয়িান অপারেশন চালুর বিষয়ে আনুষ্ঠানিকতা ও প্রচার-প্রচারনা থাকলে সরকারের এ উন্নয়ন সম্পর্কে স্থানীয় লোকজন অবগত হতেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও পঃ পঃ ডাঃ ইকবাল আহম্মেদ নাসের বলেন- আমি কাজে বিশ্বাসী, প্রচার-প্রচার ও আনুষ্ঠানিকতায় নয়। এক প্রশ্নের জবাবে তিনি জানান- হাসপাতালে এ সিজারিয়ান অপারেশনের বিষয়ে পরবর্তীতে আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

দেখা হয়েছে: 21
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!