fbpx

|

ফুলবাড়িয়ায় পর্যটন বিকাশে ট্যুরিস্ট পুলিশ সুপারের মতবিনিময়

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০২২

ফুলবাড়িয়ায় পর্যটন বিকাশে ট্যুরিস্ট পুলিশ সুপারের মতবিনিময়

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পর্যটন বিকাশে স্থানীয় জনগণের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আখালিয়া ট্যুরস্ লিমিটেডের আয়োজনে ও বড়বিলা বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সহযোগীতায় বৃহস্পতিবার বিকালে রাঙ্গামাটিয়া ইউনিয়নের বড়বিলার পাড়ে এই সভা হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ ময়মনসিংহের পুলিশ সুপার এ,এ,এম,হুমায়ুন কবির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়িয়া থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ, ফুলবাড়ীয়া কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ হারুন, রাঙ্গামাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী মুক্তা, বাংলাদেশ আওয়ামী যুব মহিলা লীগ ময়মনসিংহের আহবায়ক অধ্যাপক বিলকিস খানম পাপড়ী, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিষদ সদস্য সারোয়ার জাহান, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লুইস সুপ্রভাত জেংচাম বক্তব্য রাখেন।

নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্নার সঞ্চাচালনায় অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন, টুরিস্ট পুলিশ পরিদর্শক মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডাঃ তোফাজ্জল হোসেন, দফতর সম্পাদক সাংবাদিক মোঃ আব্দুল আজিজ, সদস্য আমিরুল ইসলাম, জেলা যুবলীগ নেতা সাইফুল আলম কাজল সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পর্যটন শিল্পকে বিকশিত করতে করণীয় সম্পর্কে ট্যুরিস্ট পুলিশ সুপার এ,এ,এম,হুমায়ুন কবির বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাংলাদেশকে উন্নয়নের সর্বোচ্চ্য শিখরে নিয়ে যেতে। আর তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা চেষ্টা করছেন। শিক্ষা, কৃষি, জলজ সম্পদ, পর্যটন খাত, রাস্তা ঘাট সকলক্ষেত্রে উন্নয়ন করছেন। জাতীয় আয়ের তিন শতাংশ পর্যটন খাত থেকে আসছে। সরকার সাত শতাংশে উন্নীত করতে কাজ করছে। প্রাকৃতিক লীলাভূমি বড়বিলার পাড়কে সরকার পর্যটন এলাকা ঘোষণা করেছেন। এটি এই অঞ্চলের জন্য একটি সম্পদ। এই সম্পদকে রক্ষা করতে সবার আগে স্থানীয়দের উদ্যোগী হতে হবে। তাহলেই পর্যটন বাবদ নানা মহল, ব্যবসায়ী, পান দোকানী, রিক্সা ভ্যান সহ সকল মহল আর্থিকভাবে উন্নতি লাভ করবে।

ফুলবাড়িয়া থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তায় আইন শৃংখলা বাহিনী সব সময় পর্যটকদের পাশে থাকবে।

উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম বলেন, বড়বিলার পাড় পর্যটন স্পটকে ন্যাপক আকারে উন্নীত করতে রাস্তাঘাট উন্নয়ন করা হয়েছে। আর এই উন্নয়ন করছেন ফুলবাড়িয়ার কিংবদন্তি রাজনৈতিক ব্যক্তিত্ব মুক্তিযুদ্ধের সংগঠন ও ছয়বারের এমপি মোসলেম উদ্দিন এডভোকেট। এই সম্পদকে নিরাপদ রাখতে হবে।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এর আগে ট্যুরিস্ট পুলিশ সুপার বড়বিলার পাড়ে পৌছলে গারো সম্প্রদায়ের নিজস্ব রীতি অনুসারে বরণ করে নেন।

দেখা হয়েছে: 41
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!