|

বরিশাল শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৭ হাজার

প্রকাশিতঃ ৭:৩৬ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৩, ২০১৯

বরিশাল শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৭ হাজার

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধিঃ

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডে এবার পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৭ হাজার ৫৭৫ জন। বিভাগের ছয় জেলায় মোট ১৭৬ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দেশের সব শিক্ষা বোর্ডের মতো আজ শনিবার (০২ ফেব্রুয়ারি) থেকে বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে । সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের জন্য বোর্ড কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

বোর্ড সূত্রে জানা গেছে- এ বছর পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৫৩ হাজার ৪১ এবং ছাত্রী ৫৪ হাজার ৫৩৪। তার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৮৬ হাজার ৮১৯। বিভাগের ছয় জেলায় মোট ১৭৬ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জেলাভিত্তিক পরীক্ষার্থী ও কেন্দ্র সংখ্যা হলো- বরিশালে পরীক্ষার্থী ৩৬ হাজার ২১০ জন ও কেন্দ্র ৬২টি, ঝালকাঠিতে পরীক্ষার্থী ১০ হাজার ৯৩৬ জন এবং কেন্দ্র ১৭টি, পিরোজপুরে পরীক্ষার্থী ১৩ হাজার ২০৫ জন ও কেন্দ্র ২৩টি, পটুয়াখালীতে পরীক্ষার্থী ২০ হাজার ১৭১ জন ও কেন্দ্র ৩০টি, বরগুনায় পরীক্ষার্থী ১১ হাজার ২৭৩ জন ও কেন্দ্র ২১টি, ভোলায় পরীক্ষার্থী ১৫ হাজার ৭৮০ জন ও কেন্দ্র ২৩টি।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আনোয়ারুল আজিম বলেন, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্নের জন্য শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ১৬টি ও জেলা প্রশাসন ২৩টি ভিজিল্যান্স টিম গঠন করেছে।

দেখা হয়েছে: 468
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪