fbpx

|

বাগমারায় ভুয়া কাজির বিরুদ্ধে অভিযোগ

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ন | ডিসেম্বর ২৬, ২০২২

নাজিম হাসান,রাজশাহী: বাগমারার গনিপুর ইউনিয়েনের এক ভুয়া কাজির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। কথিত ওই কাজির নাম আব্দুল জব্বার। তিনি চাঁপাই নবাবগঞ্জ জেলার বাসিন্দা বলে জানা গেছে। তার কাজির কোন লাইসেন্স এবং গনিপুরের স্থায়ী বাসিন্দা না হওয়া সত্বেও তিনি নিজেকে বাগমারার তিনটি ইউনিয়নের কাজি বলে দাবী করে আসছেন। তার এই অনৈতিক দাবীর কারণে ওই ইউনিয়নের চেয়ারম্যান সহ এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, গনিপুর ইউনিয়নের কাজি হিসাবে ২০০৫ সালে শহিদুল ইসলাম নিয়োগ পান। সেই থেকে তিনি ২০১৬ সাল পর্যন্ত তিনি ওই পদে দায়িত্ব পালন করেন। পরে তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসাবে নিয়োগ পাওয়ার পর ওই পদে ইস্তাফা দেন। এর পর ওই ইউনিয়নে কাজির পদ শূন্য হলে সরকারি ভাবে সেখানে নতুন কাজি নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়। কিন্তু আব্দুল জব্বার দীর্ঘদিন পর এসে স্থায়ী কাজি নিয়োগ প্রক্রিয়ায় বাঁধা সৃষ্টি করেন। এর জন্য ২০০৬ সালে আব্দুল জব্বার নিজেকে গনিপুর, শ্রীপুর ও হামিরকুৎসা ইউনিয়নের কাজি দাবী করে হাইকোর্টে একটি রীট পিটিশন দাখিল করেন। কিন্তু আব্দুল জব্বার সংশ্লিষ্ট ইউনিয়নের স্থায়ী বাসিন্দা না হওয়ায় তার রীট পিটিশনটি খারিজ হয়ে যায়। এ ছাড়া শ্রীপুর ও হামিরকুৎসা ইউনিয়নে পূর্ব থেকেই স্থায়ী কাজি নিয়োগ থাকায় আব্দুল জব্বারের রীটের কারণে ওই সব ইউনিয়নের কাজিরাও বিস্ময় প্রকাশ করেছেন। তারা বলেন, আমরা এখানে বৈধভাবে নিয়োগ পেয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। আব্দুল জব্বারের কোন বৈধতা নেই। জব্বারের রীটপিটিশনটি বহু আগেই খারিজ হয়ে গেছে। তার কপিও আমাদের কাছে আছে। এদিকে আব্দুল জব্বার নিজেকে গনিপুর সহ বাগমারায় তিনটি ইউনিয়নের কাজি দাবী করায় বিষয়টি অবাঞ্চিত ও ভিত্তিহীন বলে উল্লেখ করেছেন গনিপুর ইউপি চেয়ারম্যান এ্যাড মনিরুজ্জামান রঞ্জ। তিনি বলেন আব্দুল জব্বার, পিতা আবজান হোসেন নামে তার ইউনিয়নের ভোটার বা স্থায়ী বাসিন্দা না । তার ইউনিয়নে জামালপুর গ্রামের যে ঠিকানা তিনি দিয়েছেন তা তদন্ত করে দেখা গেছে ওই নামে কোন ব্যক্তি সেখানে বসবাস করেন না । এ বিষয়ে জানতে চাইলে বাগমারা কাজি নিয়োগ কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ইঞ্জি এনামুল হক বলেন, ওই ইউনিয়নের শূন্যপদে স্থায়ী কাজি নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। এ মর্মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবং বেশ কয়েকটি আবেদন পাওয়া গেছে। আমার সেগুলো যাচাই বাছাই করে স্থায়ী বাসিন্দাদের মধ্যে থেকে সরকারি বিধি মোতাবেক কাজি নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ বিষয়ে জানতে চাইলে বাগমারার সাবরেজিষ্ট্রার মাসুদ রানা জানান, ওই বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি। সেখানে সংশ্লিষ্ট পক্ষের লিখিত জবানবন্ধী নেওয়া হয়েছে। বিষয়টি আরো তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

দেখা হয়েছে: 39
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!