fbpx

|

বাট মারা ইউনিয়ন বাসীর স্বপ্ন আটকে আছে বাঁশের সাঁকোতে

প্রকাশিতঃ ৩:০৯ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৪, ২০২২

বরিশাল প্রতিনিধিঃ ভোটের সময় জনপ্রতিনিধিরা আসেন, হাওরভাঙা খালে সেতু করার আশ্বাস দেন। কিন্তু সেতুর দেখা মেলে না। এমন অভিযোগ মুলাদী উপজেলার চরসাহেবরামপুর, চিঠিরচর, তয়কা ও টুমচর গ্রামের বাসিন্দাদের।

দীর্ঘদিনেও বাটামারা ইউনিয়নের হাওরভাঙা খালে সেতু তৈরি না হওয়ায় চার গ্রামের কয়েক হাজার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। একমাত্র বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করছেন তাঁরা।

জানা গেছে, উপজেলার বাটামারা ইউনিয়নের চরসাহেবরামপুর, চিঠিরচর, তয়কা ও টুমচর গ্রামের মানুষের যোগাযোগের জন্য হাওরভাঙা খাল পার হতে হয়। এ খালে খেয়ার ব্যবস্থা না থাকায় এলাকাবাসী উদ্যোগ নিয়ে গ্রাম থেকে বাঁশ ও গাছ জোগাড় করে স্বেচ্ছাশ্রমে প্রায় ৩০০ ফুট দীর্ঘ এ সাঁকোটি নির্মাণ করেন।

চরসাহেবরামপুর কমিউনিটি ক্লিনিকের হেলথ প্রোভাইডার (সিএইচসিপি) আরিফ হোসেন জানান, ওষুধ ও পরামর্শ নিতে প্রতিদিন রোগীরা ক্লিনিকে আসেন। এসব রোগী অনেক কষ্ট করে হাওরভাঙা খালের সাঁকো পার হতে হয়।

চরসাহেবরামপুর গ্রামের বাসিন্দা রুবিন সরদার বলেন, সপ্তাহে রোব ও বুধবার হাটের দিনে কয়েক হাজার মানুষকে যাতায়াত করতে হয়। অনেক কষ্ট করে ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে চলাচল করতে হয়। এ ছাড়া মাঝেমধ্যে সাঁকো ভেঙে যায়।

বাটামারা ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. মজিবুর রহমান সরদার জানান, চার গ্রামের মানুষের চলাচলের জন্য হাওরভাঙা খালে সেতু নির্মাণ জরুরি। সাবেক সাংসদ অ্যাডভোকেট টিপু সুলতান হাওরভাঙা নদীতে সেতু নির্মাণের ওয়াদা দিয়ে প্রকৌশলী পাঠিয়ে ছিলেন। এরপর আর অগ্রগতি নেই। বর্তমান সাংসদ গোলাম কিবরিয়া টিপু সেতু নির্মাণের জন্য ডিও লেটার দিয়েছেন। বিষয়টি সে পর্যন্তই সীমাবদ্ধ রয়েছে।

বাটামারা ইউপি চেয়ারম্যান সালাহ উদ্দীন অশ্রু বলেন, ‘চার গ্রামের কয়েক হাজার মানুষের দুর্ভোগ নিরসনে লক্ষ্মীরহাটে হাওরভাঙা নদীর ওপর সেতু নির্মাণের জন্য চেষ্টা করা হচ্ছে।’

মুলাদী উপজেলার উপসহকারী প্রকৌশলী জিয়াউর রহমান বলেন, হাওরভাঙা নদীতে সেতু নির্মাণের জন্য সাংসদের ডিও লেটারসহ বরিশাল নির্বাহী প্রকৌশলী দপ্তরে চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্দ এলেই সেতু নির্মাণকাজ শুরু করা সম্ভব।

দেখা হয়েছে: 64
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!