|

আইন-শৃঙ্খলার পাশাপাশি সবাইকে সমাজের দায়িত্ব পালন করতে হবে -ইউএনও হাসান মারুফ

প্রকাশিতঃ ৭:৫৫ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০২০

আইন-শৃঙ্খলার পাশাপাশি সবাইকে সমাজের দায়িত্ব পালন করতে হবে -ইউএনও হাসান মারুফ

আরিফ আহম্মেদ॥ সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি ও বাল্য বিবাহ নির্মূল করতে সমাজের প্রতি সবাইতে দায়িত্ব পালন করতে হবে। সমাজের সবাই সচেতন না হলে এই ভয়াবহ ব্যাধি দেশ থেকে উচ্ছেদ করা যাবে না। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে সব সময় সজাগ থাকতে হবে। খারাপ মানুষদের সামাজিকভাবে বয়কট করতে হবে। ছেলে মেয়েরা কে কোথায় যাচ্ছে, কি করছে, কাদের সাথে মিশছে খেয়াল রাখতে হবে। মাদকের ভয়াবহ কুফল সম্পর্কে সমাজের সবাইকে সচেতন করতে হবে। মাদক নির্মূলে একে অপরে প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

কোন অবস্থাতেই মেয়েকে বাল্য বিবাহ দেয়া যাবে না। বাল্য বিবাহের ক্ষেত্রে আমাদের সমাজে বেশির ভাগ সময় যেসব অযুহাত দেওয়া হয়, তা কোন অবস্থাতেই গ্রহণ যোগ্য নয়। বেশির ভাগ অভিভাবকরা বলে থাকেন, মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, ভরন পোশনের সামর্থ্য নেই- তাই বাল্য বিয়ে দিচ্ছেন। সরকার ও প্রশাসন এখন এসব বিষয়ে অনেক কঠোর, কোথাও কোন মেয়ে ইভটিজিংয়ের শিকার হলে তা অবশ্যই প্রশাসনকে জানাবেন, জাতীয় জরুরী সেবায় কল করবেন। সামাজিকভাবে ইভটিজারদের প্রতিহত করতে হবে।

আর দারিদ্রতার জন্য কোন মা-বাবা সন্তানকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে না, সন্তান জন্ম দিয়ে কষ্ট করে লালন পালন করে সেই মেয়েকে আর মাত্র কয়েকটা বছরের জন্য বিপদের মুখে ঠেলে দিবেন না, ১৮ বছরের পূর্বে মেয়েরা শারীরিক ও মানসিকভাবে সংসারের জন্য তৈরি হয় না তাই ১৮ বছর পূর্ণ হলে মেয়ের বিয়ে দিবেন। কথাগুলো বলছিলেন- গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

ময়মনসিংহ গৌরীপুর উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে কাউরাট চকবাড়িতে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) “সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি ও বাল্য বিবাহ” নিরোধে উঠান বৈঠকে এসব কথা বলেন তিনি।

৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: আলী হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে উপস্থিত ছিলেন- গৌরীপুর প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীন, কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শাহনাজ বেগম, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিটন ভৌমিক, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ, ডা. মিলন হক, মিরাশ উদ্দিন, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সেলিম মিয়া, জাবেদ আলী, বাবুল মিয়া, মালতি রাণী, সাজেদা খাতুন প্রমুখ।

দেখা হয়েছে: 36
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪