fbpx

|

ত্রিশালে বাল‍্যবিবাহ বন্ধ করল ব্রিগেড টিম

প্রকাশিতঃ ২:৩৭ অপরাহ্ন | মার্চ ২৮, ২০১৮

বাল‍্যবিবাহ-বন্ধ-Brigade team stopped child marriage in Trishal

আবু রাইহান, ত্রিশালঃ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপনের মেধা এবং মনন থেকে সৃষ্ট বাল‍্যবিবাহ বিরোধী ব্রিগেড টিমের সদস‍্যরা একই দিনে দুটি বাল‍্যবিবাহ বন্ধ করতে সক্ষম হয়েছে।

ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটিপড়া জান্নাতুল উলূম আলিম মাদ্ররাসার ৯ শ্রেণির শিক্ষার্থীর লাকি আক্তারের বিয়ে বন্ধ করে বাল্যবিবাহ বিরোধী ব্রিগেড টিম। ব্রিগেড সদস্যগণ মেয়েটির অভিভাবকগণের সাথে কয়েকঘণ্টা আলোচনা করে বিয়েটি বন্ধ করে।

বিয়ে বন্ধে ব্রিগেড সদস্যদের সাথে ইউপি চেয়ারম্যান নাজমুল সরকার ও মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

বাল‍্যবিবাহ-বন্ধ-Brigade team stopped child marriage in Trishal

রামপুর ইউনিয়নের পরে বৈলর ইউনিয়নে কাজীরশিমলা নজরুল উচ্চ বিদ্যালয়ের ৯ শ্রেনির শিক্ষার্থী তানিয়ে আক্তারের বিয়েও বন্ধ করে দেয় ব্রিগেড টিমের সদস্যরা। পুলিশ অথবা ম্যাজিষ্ট্রেট ছাড়াই একের পর এক বিয়ে বন্ধ করে দিচ্ছে এ ব্রিগেড টিম গুলো।

ত্রিশাল উপজেলা নির্বাহি অফিসার আবুজাফর রিপনের উদ্যোগে গঠিত বাল্যবিবাহ বিরোধী বিগ্রেড টিম অল্প কয়েক দিনে প্রায় ত্রিশটির মতো বাল্যবিবাহ বন্ধ করেছে।

বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে সমাজে, পরিবারে,বাড়ি বাড়ি গিয়ে আলোচনার মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠছে বাল্যবিবাহ বিরোধী ব্রিগেড টিম গুলো।

দেখা হয়েছে: 423
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!