fbpx

|

শরীয়তপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বিজয় দিবস সুবর্ন জয়ন্তী ও মুজিববর্ষের শপথ

প্রকাশিতঃ ৭:৩১ অপরাহ্ন | ডিসেম্বর ১৭, ২০২১

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদায় শরীয়তপুরে মহান বিজয় দিবসে সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষের শপথ উদযাপন করা হয়েছে। ১৬ ই ডিসেম্বর বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা সদর শহীদ মিনার প্রাঙ্গণে বিজয়ের ৫০ বছরে ৫০ বার তোপধ্বনির মধ্যে দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু করা হয়।

শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান , শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাড.পারভেজ রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তফাদার, উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই বীর মুক্তিযোদ্ধাগণ প্রমুখ।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক,সামাজিক- সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের জনতা শহরের শহীদ মিনারে নানা সংগঠনের পক্ষ থেকে পুস্পার্ঘ অর্পণ করেন।

সকাল ৮টায় বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়ক মুন্সী আবদুর রউফ স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় পতাকার আদলে বানানো হয় মানব পতাকা এই মানব পতাকার কেন্দ্রে ছিলেন বীর মুক্তিযোদ্ধাগণ, যারা জীবন বাজি রেখেছিলেন এই পতাকা অর্জনের জন্য। বাকী অংশে ছিলেন সরকারি গণকর্মচারী, জনপ্রতিনিধিগণ এবং শরীয়তপুরবাসী। দুই পাশে ছিলেন বিভিন্ন বাহিনী ও স্কাউটসের সদস্যগণ।

বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। পরে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

এছাড়া জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার নিজ নিজ স্থান থেকে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনার আয়োজন করেন। দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- ক্রীড়া প্রতিযোগিতা, মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, জেলখানা, হাসপাতাল, এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়া বিকাল ৪টায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক সকল শ্রেণি-পেশার মানুষকে নিয়ে বীরশ্রেষ্ঠ ল্যান্সনায়ক মুন্সী আবদুর রউফ স্টেডিয়ামে শপথবাক্য পাঠ করানো হয়।

দেখা হয়েছে: 55
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!