fbpx

|

বিদ্যুতের খুঁটি রেখেই নির্মান হচ্ছে পৌরসভার ড্রেন

প্রকাশিতঃ ৮:৪৫ অপরাহ্ন | নভেম্বর ১৫, ২০২২

বিদ্যুতের খুঁটি রেখেই নির্মান হচ্ছে পৌরসভার ড্রেন

মোঃ মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর সদর পৌরসভার পালং বাজারে ৬৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ২৫৭ মিটার আরসিসি ড্রেন। এই ড্রেনটি পালং বাজার এলাকার পয়ঃনিস্কাশনের জন্য খুবই প্রয়োজন ছিলো।

সদর পৌরসভার বর্তমান মেয়র মোঃ পারভেজ রহমান সেই বিষয়টি মাথায় রেখে ড্রেন তৈরীর ব্যবস্থা গ্রহন করেন সেই ড্রেন তৈরী করতে গিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান শেখ এন্টার প্রাইজ এ পর্যন্ত বিদ্যুতের ডজন খানেক খুঁটি রেখেই তৈরী করেছে ড্রেন। তাছাড়া পুরো বাজারের সব খুঁটি রেখে ড্রেন করলে আরও ১৫/২০টির বেশি খুঁটি ড্রেনের মধ্যে থেকে যাবে।

যদিও স্থানীয় ব্যবসায়ীরা বলেন, ৩/৪ ফুট প্রশস্ত ড্রেনটি এই বাজারের জন্য যথেষ্ট নয়, তার উপর আবার বিদ্যুতের খুঁটি রেখে ড্রেন বানালে ময়লা আটকে আরো খারাপ হবে বাজারের অবস্থা। তাদের দাবি এই খুঁটিগুলো সরিয়ে ড্রেন তৈরী হোক, এতে পানি চলাচল সহজ হবে ময়লা আটকানোর সম্ভাবনা থাকবেনা।

ড্রেন তৈরীর কাজটির জন্য শরীয়তপুর পৌরসভা টেন্ডার পদ্দতির মাধ্যেমে মেসার্স শেখ এন্টার প্রাইজকে নিয়োগ দেন। স্থানীয়দের অভিযোগ ড্রেন নির্মানে নিম্নমানের কাজ হওয়া উত্তর বাজার জামে মসজিদের সামনে দিয়ে রাস্তার উপরে থাকা স্লাব নসিমনের ওজনে ভেঙ্গে যায় বলে জানান তারা।

এবিষয়ে শেখ এন্টার প্রাইজের স্বত্বাধিকারী মোঃ রুহুল আমীন মানিক শেখ’কে তার মুঠো ফোনে একাধিকবার কল করলেও তিনি কল রিসিভ করেননি।

এবিষয়ে শরীয়তপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বলেন, বিদ্যুতের খুঁটির বিষয়ে আমরা বিদ্যুৎ অফিসকে জানিয়েছি, তারা সরানোর জায়গা নেই বলে জানিয়েছেন।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রবিউশন কোঃ লিমিটেডের শরীয়তপুর শাখার কর্মকর্তা প্রতিবেদককে জানান, ড্রেন বানানো বা খুঁটি সরানোর বিষয়ে পৌরসভা আমাদের কিছু জানায়নি।

দেখা হয়েছে: 30
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!