|

বিয়ের আগেই যৌতুকের বলি হলেন লিজা

প্রকাশিতঃ ১০:৪০ অপরাহ্ন | জুন ২৭, ২০১৮

আত্মহত্যা

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা:

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় বিয়ের আগে যৌতুক চাওয়ায় নিলুফা ইয়াসমিন লিজা নামে ৯ম শ্রেনীর ছাত্রী আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।এ হৃদয়বিদারক ঘটনাটি ঘটেছে গত রাতে গাইবান্ধা ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের উত্তর কঞ্চিপাড়া গ্রামে ।

জানা গেছে, একই গ্রামের কোরবান আলীর পুত্র নাজমুল মিয়ার সাথে লতিফ মিয়ার মেয়ে লিজার প্রেমের সম্পর্ক ছিলো দীর্ঘদিনের । উভয় পরিবার ব্যাপারটি জানার পর পারিবারিক ভাবে নাজমুর ও লিজার বিয়ের ব্যাপারটি ঠিক হয় । এরপর নাজমুল লিজার নিকট একটি মোবাইল ফোন পাঠিয়ে লিজাকে বলে তার বাবার নিকট ১লক্ষ ৫০হাজার টাকা যৌতুকের কথা বলতে এবং তা বিয়ের আগে দিতে হবে বলে জানিয়ে দেয়।

কিন্তু লিজার বাবা-মা’র পক্ষে এত টাকা জোগাড় করা মোটেই সম্ভব নয়। লিজা তার পিতা-মাতার নিকট যৌতুকের এতো টাকার কথা বলতে পারবেনা তাই এ থেকে মুক্তি পাওয়ার জন্য আত্মহত্যার পথ বেছে নেন।

লিজার পরিবারের অভিযোগ লিজা নাজমুলের সাথে মোবাইলে ফোনে কথা বলতে বলতে বিষপান করেন। এলাকাবাসী তা জানতে পেলে মুমূর্ষু অবস্থায় লিজাকে গাইবান্ধা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে ১১ঘন্টা মৃত্যু যন্ত্রনায় থেকে রাত সারে ৮টায় লিজা মৃত্যুর কোলে ঢলে পড়েন।

এব্যাপারে ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল হোসেন সাংবাদিকদের বলেন, বিষয়টি আমি জানি। যেহুত গাইবান্ধা সদর হাসপাতালে তার মৃত্যু হয়েছে সেহেতু সদর থানায় এব্যাপারে একটি ইউডি মামলা হবে এবং লাশ ময়না তদন্ত হবে আর মেয়ের পরিবার থেকে আমাদের নিকট অভিযোগ এলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

দেখা হয়েছে: 169
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪