fbpx

|

বৃহত্তর চৌবাড়িয়া নতুন গরুর হাট পরিদর্শন

প্রকাশিতঃ ৮:২৩ অপরাহ্ন | ডিসেম্বর ০৬, ২০২২

বৃহত্তর চৌবাড়িয়া নতুন গরুর হাট পরিদর্শন

সারোয়ার হোসেন, তানোর: উত্তরবঙ্গের মধ্যে সবচেয়ে বড় নতুন গরুর হাট পরিদর্শন করেছেন মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক ও ১নং ভাঁরশো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমন।

মঙ্গলবার বিকেলে চৌবাড়িয়া নতুন গরুর হাটের মাটি ভরাটের কাজের এ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক ও ভাঁরশো ইউপি পরিষদ চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমন।

জানা গেছে, পুরাতন গরুর হাটে জায়গা কম ও স্থানীয়দের চাঁদাবাজির জন্য পুরাতন গরুর হাট টি ভেঙ্গে প্রশাসনের সহায়তায় ভাঁরশো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমনের প্রচেষ্টায় ইউপি পরিষদের অর্থায়নে পুরাতন গরুর হাটের পূর্ব দিকে প্রায় ৫০ থেকে ৬০ বিঘা জমি কিনে এ নতুন গরুর হাট লাগানো হয়েছে। ফলে বদলে গেছে মান্দা উপজেলার ভাঁরশো ইউনিয়নের অবহেলিত চৌবাড়িয়া বাজারের উন্নয়ন চিত্র।

অন্যদিকে নতুন গরুর হাটের জায়গাটি বিশাল বড় হওয়ায় বেড়েছে গরু ব্যবসায়ীদের আনাগোনা। সেই সাথে হাটে আসা গরু ক্রেতা ও বিক্রেতাদের যেন কোন হয়রানির শিকার হতে না হয় সেজন্যে গরুর হাট লাগা শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত নিরাপত্তা জোরদার করতে পরিষদের পক্ষ থেকে রাখা হয় কঠোর নজরদারিতে।

ভাঁরশো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান সুমন জানান, মান্দা উপজেলার ভাঁরশো ইউনিয়নের চৌবাড়িয়া বাজার ছিলো একেবারে অবহেলিত দূর্গম এলাকা। চৌবাড়িয়া বাজারে গরুর হাট থাকলেও লাগেনি উন্নয়নের ছোঁয়া। গরুর হাট থেকে যে টাকা পাওয়া যেতো তাঁর তিনভগ গরুর হাটের জায়গার ভাড়া দিতেই চলে যেতো। যার জন্য হাটের উন্নয়ন তো দূরের কথা পরিষদের কর্মচারীদের বেতন ভাতা হতনা।

কিন্তু বর্তমানে বদলে গেছে চৌবাড়িয়া বাজারের দৃশ্যপট। আওয়ামী লীগ সরকারের আমলে এমপি এমাজউদ্দীন প্রামানিকের প্রচেষ্টায় চৌবাড়িয়া বাজারে পরিষদের নিজস্ব জায়গার উপরে গড়ে তোলা হয়েছে নতুন গরুর হাট।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক জানান, চৌবাড়িয়া গরুর হাট ভাঁরশো ইউনিয়ন বাসীর জীবন মানোন্নয়নের জন্য বিশাল বড় ভূমিকা রাখবে। আগে ভাড়া জায়গার উপরে হাট বসানো হতো। এতে আয়ের চেয়ে ব্যয় বেশি হতো কিন্তু এখন থেকে পরিষদের নিজস্ব জায়গার উপরে নতুন গরুর হাট লাগানো হয়েছে। হাট থেকে যে আয় হবে তা দিয়ে দ্রুত ভাঁরশো ইউনিয়ন বাসীর উন্নয়ন করা সম্ভব হবে বলে মনে করেন তিনি।

দেখা হয়েছে: 40
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!