fbpx

|

ঈশ্বরগঞ্জে ভিক্ষুকদের পূর্ণবাসনের লক্ষ্যে উপকরণ বিতরণ

প্রকাশিতঃ ৩:৪০ অপরাহ্ন | সেপ্টেম্বর ০১, ২০২২

ঈশ্বরগঞ্জে ভিক্ষুকদের পূর্ণবাসনের লক্ষ্যে উপকরণ বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ভিক্ষুক পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচীর আওতায় ভিক্ষুক পূর্ণবাসনের লক্ষ্যে উপকরণ ও সহায়তা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্ত্বরে পাঁচজন ভিক্ষুককে পূর্ণবাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে এ সহায়তা প্রদান করা হয়।

জানা যায়, সমাজের অবহেলিত মানুষেরা যাতে মূল স্রোতধারা থেকে পিছিয়ে না থাকে সেজন্য তাদেরকে কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ভিক্ষুক পূনর্বাসন লক্ষ্যে তিনজন ভিক্ষুককে তিনটি গরু, একজনকে পাঁচটি ছাগল ও অপরজনকে ৬০হাজার টাকায় দোকানঘর দেয়া হয়েছে।

পূনর্বাসিত ভিক্ষুকরা হচ্ছেন ঈশ্বরগঞ্জ পৌরসভার ছফুরা খাতুন, দত্তপাড়া গ্রামের রুপেদা খাতুন, চরশিহারী গ্রামের নুরজাহান খাতুন, জমিলা খাতুন, দত্তগ্রাম গ্রামের সাহেরা খাতুন।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদ হাসান সুমন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবুর রহমান, সমাজসেবা কর্মকর্তা মিজানুল ইসলাম আকন্দ, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল কাদির, ঈশ্বরগঞ্জ ইউপি চেয়ারম্যান আবু হানিফা প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন বলেন, ভিক্ষুকদের সমাজে কোন সম্মান নাই। তাই প্রতিটি মানুষ যাতে আত্মমর্যাদা নিয়ে সমাজে বেঁচে থাকতে পারে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন জানান, বিশেষ এই প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে উপজেলার ৫জন ভিক্ষুককে পূনর্বাসনের ব্যবস্থা করা হল। পর্যায়ক্রমে সমগ্র উপজেলাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হবে।

দেখা হয়েছে: 28
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!