fbpx

|

ভুয়া ভোটার তালিকা প্রণয়নে লক্ষ্মীপুরে বিআরডিবির নির্বাচন বাতিলের দাবি

প্রকাশিতঃ ১:৩৪ পূর্বাহ্ন | ডিসেম্বর ২৫, ২০২২

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের (ইউসিসিএ) ব্যবস্থাপনা কমিটির নির্বাচন বাতিলের দাবিতে অভিযোগ করা হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে নির্বাচনে সভাপতি প্রার্থী রফিকুল ইসলাম (আনারস) জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ৫টি দপ্তরে এ অভিযোগ করেন।

এতে টাকার বিনিময়ে সদর উপজেলা পল্লী উন্নয়ন বিভাগের পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগমের বিরুদ্ধে ভূয়া ভোটার তালিকা প্রণয়নের অভিযোগ করা হয়।

এক সমিতি নামে সমিতির আইন অনুযায়ী একজনই ভোটার হবে। কিন্তু টাকার বিনিময়ে বিআরডিবির পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম ভূয়া ভোটার করেছেন। একই সমিতি থেকে দুইজন করে ভোটার করেছেন। এতে ৩ টি সমিতিতে ৬ জনকে ভোটার করার অভিযোগ করা হয়েছে।

অভিযোগকারী রফিকুল ইসলাম সদর ইউসিসিএ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির বর্তমান সভাপতি।

অভিযোগ সূত্র জানা যায়, মধ্য বাঞ্চানগর কৃষি সমবায় সমিতি থেকে ইসমাই হোসেন ও নিজাম উদ্দিন ভূঁইয়া, উত্তর পশ্চিম শাকচর কৃষি সমবায় সমিতি থেকে আবদুল্লাহ আল জাবির ও আজহারুল ইসলাম, পূর্ব বাঞ্চানগর সমবায় সমিতি থেকে হাসেম আহম্মদ ও মো. সেলিমকে ভোটার করা হয়। এতে সমিতিগুলো থেকে অবৈধভাবে ৬ জনকে সদস্য করা হয়।

এদিকে ৩ হাজার টাকা সঞ্চয় ও ৩ হাজার টাকা শেয়ার থাকলে সমিতিকে কার্যকর দেখানো হয়। কিন্তু ২৪০ টাকা জমা দেখিয়ে নির্বাচনী এলাকার বাইরের সদস্য অবৈধভাবে ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব পেয়েছে। প্রাথমিক সদস্য বই নেই, শেয়ার খতিয়ান, সঞ্চয় খতিয়ানসহ আউট রিপোর্টে নাম না থাকা অর্ধশতাধিক লোককে ভোটার করা হয়েছে।

১৫-২০ বছর ধরে নির্বাচন না হওয়া সমিতিগুলো কার্যকারিতা হারিয়েছে। কিন্তু সেই সমিতিগুলোকেও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। জাল স্বাক্ষর করে ২৯ জনকে ভূয়া সদস্য করে ভোটার করা হয়েছে। একটি বিশেষ মহলকে বেআইনিভাবে নির্বাচিত করতে বিআরডিবি কর্মরত পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম টাকার বিনিময়ে এসব অনিয়ম করেছেন।

অভিযোগকারী রফিকুল ইসলাম বলেন, বিআরডিবি কর্মরত পরিদর্শক আবু ছিদ্দিক ও আলেয়া বেগম টাকার বিনিময়ে অবৈধভাবে ভোটার তালিকা প্রণয়ন করেছেন। এতে আগামি ২৬ ডিসেম্বর আয়োজিত সদর ইউসিসিএ লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন স্থগিত করার দাবি জানাচ্ছি। পুনরায় সুষ্টুভাবে ভোটার তালিকা প্রণনয়ন করে নির্বাচন দিতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

দক্ষিণ পশ্চিম আবিরনগর সমিতির সদস্য মো. তফসিরের সদস্য পদ অবৈধ বলে অভিযোগ করা হয়। তবে এ ব্যাপারে মো. তফসির কথা বলতে রাজি হননি।

সদর উপজেলা বিআরডিবির পরিদর্শক আবু ছিদ্দিক বলেন, আমরা নিয়ম অনুযায়ী ভোটার তালিকা হালনাগাদ করেছি। এখানে আমাদের কোন ত্রুটি নেই। আমাদের বিরুদ্ধে অভিযোগটি ষড়্যন্ত্রমূলক।

এ ব্যাপারে বক্তব্য জানতে লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনকে মোবাইলফোনে কল করলেও রিসিভ করেননি।

দেখা হয়েছে: 22
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!