|

গোদাগাড়ী ভূমি অফিস ঘুষ ও দালালমুক্ত করলেন এসিল্যাণ্ড ইমরানুল হক

প্রকাশিতঃ ৯:২৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৪, ২০২০

গোদাগাড়ী ভূমি অফিস ঘুষ ও দালালমুক্ত করলেন এসিল্যাণ্ড ইমরানুল হক

গোদাগাড়ী প্রতিনিধিঃ ভূমি সেবায় দালালদের টাকা দেয়া ছাড়া কাজ হয় না বলে বরাবর অভিযোগ ছিল গোদাগাড়ীবাসীর । কিন্তু এখন বদলে গেছে গোদাগাড়ী ভূমি অফিসের চিত্র। স্বচ্ছতা ও জবাবদিহিতার মডেল হিসেবে গোদাগাড়ী উপজেলা ভূমি অফিস এলাকাবাসীর কাছে গ্রহনযোগ্য হয়ে উঠেছে।

কোন অভিযোগ নেই কাজ করতে আসা মানুষগুলোর, নেই দালালের আনাগোনা, প্রতিটি কক্ষের ভেতরে-বাইরে বিরাজ করছে শৃঙ্খলতা। বিভিন্ন জায়গায় দেয়া হয়েছে সিসি ক্যামেরা।

এখন ভূমি অফিসে আগের মত জমির খাজনা-খারিজ, ভূমির নাম জারী, মিসকেস সহ ভূমি সংশ্লিষ্টদের সেবা পেতে জনসাধারণকে আর মাসের পর মাস অপেক্ষায় থাকতে হয় না। নির্দিষ্ট সময়ের মধ্যেই অতিরিক্ত অর্থ (ঘুষ) ব্যতিত সব ধরনের ভূমি সেবা পাচ্ছে এলাকাবাসী।

আধুনিক পদ্ধতিতে জনগনকে শতভাগ ভূমি সেবা নিশ্চিতের লক্ষ্যে খোলা হয়েছে তথ্য হেল্পডেস্ক ও অভিযোগ কেন্দ্র।

জনসাধারনের সুবিধার্থে বসার ব্যবস্থা করা হয়েছে। প্রবেশ থেকে শুরু করে ভুমি অফিস এলাকায় সাজানো হয়েছে ফুলের বাগান। এ ছাড়াও অফিসের কোন দপ্তরে কার কি দায়িত্ব তা অবহিত করার জন্য টাঙানো হয়েছে নোটিশ বোর্ড। ভূমি অফিসের এসব আমুল পরিবর্তনের কারিগর হিসেবে ভূমিকা রেখে চলেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক বলেন, জমির খাজনা-খারিজ, ভূমির নাম জারী, মিসকেস সহ ভূমি সংশ্লিষ্টদের সেবা পেতে করতে এসে কেউ যেন হয়রানির শিকার না হন, তারা যেন প্রাপ্য সেবা পান, সবসময় আমরা সে চেষ্টাই করছি। সেবার মান নিশ্চিত করতেই আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে দালালদের তৎপরতার অভিযোগ পেয়ে আমরা ভূমি অফিসে দালালদের আনাগোনা সম্পূর্ণ বন্ধ করেছি। ভূমি অফিস দালালমুক্ত রাখতে সবসময় সজাগ দৃষ্টি রাখা হচ্ছে। দালালের মাধ্যমে কাজ না করে নিজেই নিজের কাজ করতে জনসাধারণকে আহবান জানাচ্ছি।

দেখা হয়েছে: 1843
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪