fbpx

|

মদনে আ’লীগ ও বিএনপির সংঘর্ষ ওসিসহ আহত ১৭

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ন | অগাস্ট ৩১, ২০২২

মদনে আ'লীগ ও বিএনপির সংঘর্ষ ওসিসহ আহত ১৭

শহীদুল ইসলাম, মদন প্রতিনিধিঃ নেত্রকোনার মদনে আওয়ামীলীগের সাথে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মদন থানার অফিসার ইনচার্জ মোঃ ফেরদৌস আলম সহ দুই পক্ষের অন্তত ১৭ জন আহত হয়েছে।

বুধবার উপজেলার চাঁনগাও ইউনিয়নের শাহপুর গ্রামের ঈদগাহ মাঠে উপজেলা বি এন পির দলীয় ধারাবাহিক অংশ হিসাবে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ চলাকালীন সময়ে স্থানীয় আওয়ামীলীগ ও বি এন পির লোকজনের সংঘর্ষ বাধেঁ। এতে মদন থানার অফিসার ইনচার্জ মোঃ ফেরদৌস আলম ও থানার দুই পুলিশ সহ ১৭ জন আহত হয়েছে।

সংঘর্ষে বিষয় জানতে চাইলে, মদন থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ফেরদৌস আলম, এ প্রতিনিধি জানান, বি এন পির লোকজন মিছিল করবে শুনে স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মী জুড়ো হলে সংবাদ শুনে আমি পুলিশকে নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে বি এন পির নেতাকর্মী পুলিশের উপর ইট পাটকেল ছুঁরে অতর্কিত হামলা চালায়। এতে আমি সহ এস আই খোরশেদ আলম, পুলিশ সদস্য আজিজুল ইসলাম আহত হয়।

তখন স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পরে। আওয়ামী লীগের আহত হয়েছেন ছাত্রলীগের কর্মী শরিফুল ইসলাম, রিপন, বুলবুল আহমেদ, রোকন মিয়া, আনোয়ার হোসেন, মোশারফ, সাগর। পরে তাদেরকে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এবং বিএনপির আহত হয়েছেন মদন উপজেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য রবিউল আওয়াল, নুরুকুল, অন্তর সহ ৭ নেতা কর্মী। তাদেরকে স্থানীয় চিকিৎসকের নিকট চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ, আওয়ামীলীগ ও বিএনপি সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মদন উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা বিক্ষোভ মিছিলের জন্য চানগাও ইউনিয়নের শাহপুর ঈদগাহ মাঠে জড়ো হয়। বিএনপির নেতাকর্মীদের দেখে আওয়ামীলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও একই স্থানে জড়ো হতে থাকে। এক পর্যায়ে দু-পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করলে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

এ সময় বিএপির নেতা কর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইট,পাটকেল ছুড়তে শুরু করলে সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সাধারাণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম আকন্দ জানান, কেন্দ্রীয় বিএনপির নির্দেশে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালন কালে পুলিশ ও আওয়ামীলীগের কর্মীরা আমাদের ওপর হামলা চালায়। পরে আমাদের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়লে ৭ নেতাকর্মী আহত হয়। আহতদের বিভিন্ন ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

মদন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ জানান, আমাদের নেতাকর্মীদের দেখে বিএনপির নেতাকর্মীরা অর্তকিত হামলা চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে তাদের ওপর ইট ছুড়া হয়। আমাদের ৭ জন নেতাকর্মী আহত হয়ে মদন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে মামলা করা হবে।

মদন থানার অফিসার ইনচার্জ মোঃ ফেরদৌস আলম জানান, বিএনপি কর্মসূচি পালন করার খবর পেয়ে আওয়ামীলীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকে। দুই পক্ষের উত্তেজনার খবর পেয়ে আমরা ঘটনা স্থলে যেতেই বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর ইট,পাটকেল ছুড়ে। এতে আমি ও আমার দুই জন পুলিশ সদস্য আহত হয়েছি। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে মামলা করার প্রস্তুতি চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দেখা হয়েছে: 66
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!