fbpx

|

মদনে ফসল রক্ষার বাঁধ কেটে মাছ শিকারের অভিযোগ

প্রকাশিতঃ ৯:৪৩ অপরাহ্ন | অগাস্ট ২৮, ২০২২

মদনে ফসল রক্ষার বাঁধ কেটে মাছ শিকারের অভিযোগ

শহীদুল ইসলাম (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনা মদন উপজেলায় গোবিন্দশ্রী থেকে পদারকোনা পর্যন্ত কৃষি ফসলি জমি রক্ষার্থে একটি বেরিবাঁধ রয়েছে। পদারকোনা নয়াবিল নামক স্থানে মাছ ধরার উদ্দেশ্যে ভেরি বাঁধটি কেটে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়াছে।

গত বৃহস্পতিবার রাতে এই ঘটনাটি ঘটেছে। পরের দিন সকালে পদেরকোনা গ্রামবাসীর লোকজন তাৎক্ষণিক ভাবে বাঁশ কাঠ ও বস্তা দিয়ে বাঁধটি মেরামত করে। ঐ দিন সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানানো হলে, সাথে সাথেই তিনি সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মাসুদ কে দায়িত্ব দেন। উক্ত ঘটনার সত্য মিথ্যা যাচাইয়ের মাধ্যমে কে বা কারা ভেরিবাঁধ ভেঙে দিয়েছেন তাদের একটি নামের তালিকা করা জন্য বলেন।

অভিযোগকারি পদারকোনা গ্রামের বাসিন্দা কৃষক মোঃ হাফিজুর রহমান, সুজাত ও আজাদ মিয়া জানান, নয়াবিল ইজারাদার মোনায়েম, রোকন, সুয়েল ও আরিফ এই ৪ জন ভেরিবাঁধটি ভেঙ্গেছেন।

অভিযোগ কারিরা আরও বলেন, ইজারাদার মোনায়েম আমাদের লোকজনকে ফোন করে বলেন,নয়াবিলের বাঁধ ইউএনও কাছ থেকে ইজারা নিয়েছি,তোমরা এই বাঁধ মেরামতের কে। এই বাঁধে আমরা মাছ মারবো,পারলে ঠেকাইও বলে হুমকি দেয় বলে অভিযোগে উল্লেখ করেন। আমাদের হাজার হাজার টন ধান রক্ষার ভেরিবাঁধ তারা কেটে দিলো ! আমরা এর সঠিক বিচার চাই।

অভিযোগকারী হাফিজুর রহমান সহ কয়েকজন কৃষক শনিবার নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেন।

অভিযোগ বিষয় জানতে চাইলে,উপজেলা নির্বাহী অফিসার এ কে এম লুৎফর রহমান সততা স্বীকার করে এ প্রতিনিধিকে জানান,অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানও ভূমি উপসহকারী কর্মকর্তাকে বলেছি, সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য। প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেখা হয়েছে: 38
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!