fbpx

|

ময়মনসিংহে মানবতাবিরোধী মামলার পলাতক আসামি গ্রেফতার

প্রকাশিতঃ ৭:৩৩ অপরাহ্ন | সেপ্টেম্বর ২২, ২০২৩

ময়মনসিংহে মানবতাবিরোধী মামলার পলাতক আসামি গ্রেফতার

আব্দুল আজিজ, ময়মনসিংহঃ ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধের পরোয়ানা ভুক্ত আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। জেলা গোয়েন্দা পুলিশ ডিবি বৃহস্পতিবার রাতে ঈশ্বরগঞ্জের সোহাগী চরপাড়া থেকে তাকে গ্রেফতার করে। ডিবির ওসি ফারুক হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো জানান, আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর বিচারাধীন মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী ঈশ্বরগঞ্জের সোহাগী চরপাড়া এলাকায় অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে এসআই কমল সরকারের নেতৃত্বে সঙ্গীয় অফিসার-ফোর্স জেলার ঈশ্বরগঞ্জের সোহাগী চরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর বিচারাধীন মামলায় গ্রেফতারী ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ ছলিমুদ্দিনকে গ্রেফতার করে। তার বয়স ৯০। সে ঐ এলাকার মৃত নূর হোসেনের ছেলে।

পুলিশ জানায়, অভিযুক্ত ছলিমুদ্দিনের বিরুদ্ধে ১৯৭১ সালের বাংলা আশ্বিন মাসের ২৫ তারিখে (১২/১০/১৯৭১) দুপুর অনুমান ১২টার সময় কেন্দ্রীয় শান্তি কমিটির সদস্য সৈয়দ হোসাইন আহম্মদ (মৃত) এর নির্দেশে রাজাকার মোঃ ছলিমুদ্দিন সহ ১৫/১৬ জন সশস্ত্র রাজাকার ঈশ্বরগঞ্জের সোহাগী বাজারে হামলা চালিয়ে লুটপাট ও অগ্নিসংযোগ, আওয়ামীলীগ নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ নুরুল হক ওরফে তারা মিয়ার বাড়িতে অগ্নিসংযোগ করে।

এছাড়া আওয়ামীলীগ সমর্থক নিরীহ হিন্দু ব্যবসায়ী গোপাল চন্দ্র কর কে অপহরণ করে পাকিস্তান আর্মি ক্যাম্পে নিয়ে অমানুষিক নির্যাতন করে গুলি করে হত্যার পর লাশ গুম করে।। পরে আওয়ামীলীগ নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক মোঃ নুরুল হক ওরফে তারা মিয়াকে ধরে নিয়ে ময়মনসিংহ বড় মসজিদ রাজাকার ক্যাম্পে আটক রেখে অমানুষিক নির্যাতন এবং ব্রহ্মপুত্র নদীর পাড়ে নিয়ে গুলি করে লাশ নদীতে ভাসিয়ে দেয়ার অভিযোগ রয়েছে।

এ মামলায় গ্রেফতারকৃত আসামী বিগত দুই বছরের বেশি সময় যাবৎ ঢাকাসহ বিভিন্ন এলাকায় আত্মগোপন করে অবস্থান করছিল। গ্রেফতারকৃত আসামীকে বিধি মোতাবেক বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

দেখা হয়েছে: 51
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪