fbpx

|

তানোরে বীর মুক্তিযোদ্ধার ঘর নির্মাণে বাধা

প্রকাশিতঃ ৯:৫৪ অপরাহ্ন | অগাস্ট ০৪, ২০২২

তানোরে বীর মুক্তিযোদ্ধার ঘর নির্মাণে বাধা

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরের সরনজাই ইউনিয়নের সরকারপাড়া গ্রামের বাসিন্দা ও রাষ্ট্রিয় খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের দখলীয় সম্পত্তিতে ঘর নির্মাণে বাধা দিয়েছে কথিত যুবলীগ নেতা কাওসার আলী বলে অভিযোগ উঠেছে।

এছাড়াও একজন বীর মুক্তিযোদ্ধাকে অসম্মান করে প্রকাশ্যে গালাগাল ও মারপিটের হুমকি রাস্ট্রের জন্য চরম লজ্জার। ঘটনায় এলাকাবাসির মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, উপজেলার সরনজাই ইউনিয়নের সরনজাই মৌজায়, ১৮৭০ নম্বর দাগে ১৫ শতক সম্পত্তি ক্রয় করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল। যাহার দলিল নম্বর ২৭০২৯/৮০ এবং পিএস কেস নম্বর 36/x11/80-8। উক্ত সম্পত্তি তিনি দীর্ঘ প্রায় চার দশক যাবত শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছেন।

এমতাবস্থায় গত ৩ আগষ্ট বুধবার সেখানে ঘর নির্মাণ শুরু করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল। কিন্তু কথিত যুবলীগ নেতা কাউসার আলীর নেতৃত্বে কয়েকজন ব্যক্তি ঘর নির্মাণে বাধা দিয়ে অপ্রকাশযোগ্য ভাষায় বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের গালাগালি করেন। এমনকি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের বিরুদ্ধে সরকারি খাস জায়গা দখলের অভিযোগ করেন ইউএনও এর দপ্তরে।

স্থানীয়রা বলছে, শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সমাজে হেয়প্রতিপন্ন করতে তাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। কারণ বীর মুক্তিযোদ্ধার দখলীয় সম্পত্তি যদি খাস হয়, তাহলেও সেই সম্পত্তির ভোগদখলের অধিকার সেই পরিবারের। কেননা বাদি হলে রাস্ট্র পক্ষ হতে পারেন, এখানে কাওসার গংয়ের বাদি হবার কোনো সুযোগ নাই।

এবিষয়ে তানোর ভুমি অফিসের কর্মকর্তা (তহসিলদার) লুৎফর রহমান বলেন, অভিযোগের প্রেক্ষিতে তাদের নির্মাণ কাজ স্থগিত রাখতে বলা হয়েছে। তিনি বলেন, যদি সম্পত্তি খাস হয় তাহলে সবার আগে সেই সম্পত্তিতে বীর মুক্তিযোদ্ধা পরিবারের অধিকার রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে কাওসার আলী অভিযোগ অস্বীকার করে বলেন, গ্রামবাসি বাধা দিয়েছে, তিনি সহযোগিতা করেছেন মাত্র।

এবিষয়ে জানতে চাইলে রাস্ট্রিয় খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আব্দুুুল মজিদ মন্ডল অশ্রুভেজা চোখে বলেন,তার ক্রয়কৃত সম্পত্তিতে ঘর করতে গিয়ে কাওসার আলী গং তাকে যে ভাষায় গালাগালি করেছেন সেটা বলার ভাষা নাই। তিনি বলেন, এর বিচার তিনি রাস্ট্রের কাছে দিলেন এটা দেশের পুরো মুক্তিযুদ্ধের অসম্মান করার সামিল।

দেখা হয়েছে: 112
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪