fbpx

|

নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন তৈরি

প্রকাশিতঃ ৯:৫৪ অপরাহ্ন | অগাস্ট ২৯, ২০২২

নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন তৈরি

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা ভবন তৈরিতে ব্যবহৃত হয়েছে নিম্নমানের সামগ্রী। ত্রুটিপূর্ণ কাজ, আর অনিয়মের কারণে প্রশ্ন তৈরি হয়েছে উপজেলার মুক্তিযোদ্ধাদের মনে। উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নিয়ে চলছে এমন সমালোচনা। ভবন নির্মাণে রয়েছে সমন্বয়হীনতা। সেই সাথে নিম্নমানের কাজ তো রয়েছেই।

সোমবার উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিন, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) তৌহিদ আহমেদ ও অন্যান্য মুক্তিযোদ্ধাগণ পরিদর্শন করেন। এ সময় বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, তোফাজ্জল হোসেন, হাবিবুর রহমান হলুদ, আব্দুল হাই, নূরুল হক এমন অভিযোগ করেন।

নিম্নমানের বি গ্রেডের টাইলস ব্যবহার করা হয়েছে বিল্ডিং এ। ভাঙা, ফাটা টাইলসের ব্যবহার লক্ষ্য করা গেছে। এছাড়াও কাজের সামগ্রিক সৌন্দর্যের ব্যাপক ঘাটতি রয়েছে। কাজও শেষ হয়নি নির্দিষ্ট সময়ের মধ্যে।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের ২০২০-২১ অর্থ বছরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরির কাজ শুরু হয়। ৫তলা বিশিষ্ট বিল্ডিং এর ব্যয় ধরা হয় ৩ কোটি ১৪ লাখ টাকা। চুক্তি অনুযায়ী জুলাই ২০২০ কাজ শুরু কথা থাকলেও শুরু হয় ২০২১সালের মার্চ মাসে। এ বছরের জুন ২০২২ মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এ কাজের দায়িত্বে রয়েছে মাল্টিপ্লেক্স হৃদয় জেভি নামের এক ঠিকাদারী প্রতিষ্ঠান।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুস ছাত্তার বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রধানমন্ত্রীর বিশেষ প্রজেক্ট। সারা বাংলাদেশে যতগুলো মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হয়েছে তার মধ্যে হয়তো ঈশ্বরগঞ্জের বিল্ডিং এ সবচেয়ে বাজে কাজ হয়েছে। এত টাকার প্রজেক্টে এত বাজে কাজ মানা যায় না। ভবনটি হস্তান্তরের পূর্বেই বিভিন্ন স্থানে ফাটলসহ ফাটা টাইলস ব্যবহার করা হয়েছে।

নিম্নমানের সামগ্রী ব্যবহার সম্পর্কে উপজেলা প্রকৌশলী (এলজিইডি) তৌহিদ আহমেদ বলেন, ফিনিশং-এ কিছু ক্রটি আছে। ফিনিশিং এর কাজে টুকটাক যে সমস্যা রয়েছে যেটা আমরা ঠিক করে দিব।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন বলেন, মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্স নির্মানে যেসব ক্রটিগুলো সামনে এসেছে সেগুলো দ্রুত সমাধান করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান বলা হবে।

দেখা হয়েছে: 42
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!