fbpx

|

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার মদনে ঘর পেয়েছে ৫৬ পরিবার

প্রকাশিতঃ ২:০২ অপরাহ্ন | জানুয়ারী ২৩, ২০২১

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার মদনে ঘর পেয়েছে ৫৬ পরিবার

শহীদুল ইসলাম, নেত্রকোণাঃ নেত্রকোণার মদন উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ২৩শে জানুয়ারি সকাল ১০টা ৩০মিনিটে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ হাবিবুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, মদন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল, সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা গাজী ফেরদৌস, মদন থানা অফিসার ইনচার্জ মাসুদুজ্জান, উপজেলার সকল ইউপি চেয়ারম্যানসহ উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে শনিবার সারা দেশের ন্যায় জমিসহ নতুন ঘর পাচ্ছে নেত্রকোণার ভূমিহীন ও গৃহহীন ৫৬ পরিবার।

মুজিব বর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়ার কার্যক্রমের অংশ হিসেবে আজ সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়। গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০টি ঘর মোট ৫৬টি ঘর নির্মাণ করে। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১লক্ষ ৭১ হাজার টাকা, উপজেলার ৫৬টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা, ইটের দেওয়াল, ক্রংক্রিটের মেঝে রঙিন টিনের ছাউনি নিয়ে এসব ঘরে ২টি শয়নকক্ষ। ১টি খোলা বারান্দা, ১টি রান্না ঘর, ১টি শৌচাগার রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ জানান, সরকারি নির্দেশনা মোতাবেক ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ৫৬টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। ২ শতাংশ খাস জমি কবুলিয়ত দলিল নামজারি, গৃহ প্রদানের সনদসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়।

দেখা হয়েছে: 152
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ আলী আরিফ সরকার রিজু
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪