|

মেশিন দিয়ে বালু উত্তোলন মাদ্রাসা মাঠ ধসে পুকুর

প্রকাশিতঃ ১১:০৬ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৫, ২০২০

মেশিন দিয়ে বালু উত্তোলন মাদ্রাসা মাঠ ধসে পুকুর

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুরে উত্তরা ইসলামিয়া দাখিল মাদ্রাসার মাঠের দঃদিগে গত বছরের ডিসেম্বর মাস থেকে পুকুর খননের কাজ শুরু করে একই গ্রামের মোফাজ্জল প্রাং এর পুএ ফারুক ১০ শতক জমিতে পুকুর খনন করার জন্য প্রথমে পলীমাঠি হওয়ায় অল্প খুড়তেই পানি চলে আসলে শ্যলোমেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসতেছে দীর্ঘদিন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসি বলেন কিছু দিন আগে এই রাস্তায় বালুর টলি চলাচল এতই বেশি ছিল যে রাস্তায় ধুলা আর ধুুলা গ্রামীণ জনপদেরর রাস্তা শেষ করে মাদ্রসা মাঠের পাশে মেশিন লাগিয়ে বালু তোলায় ধসে পড়ে মাঠের অধ্যেক বড় জলাশয় বানিয়ে নিয়েছে ফারুক। প্রভাবশালিদের লোক হওয়ায় অনেকে কিছু বলার সাহস পায়না ঐ এলাকায়। আর সেই সুযোগ কাজে লাগিয়ে অবৈধ ভাবে মেশিন দিয়ে ৩০/৩৫ ফিট গভির করে পুকুর তৈরি করেছে।

এবিষয়ে উত্তরা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মোঃ গাউছুল আজম বলেন, আমরা নিরুপায় ছিলাম অনেক বলাবলির পর গত মাসে বালু উত্তোলন বন্ধ রেখেছে কিন্তু ততদিনে মাঠের অধ্যেক জলাশয় হয়ে গেছে যা এই প্রতিষ্টানের অভাবনীয় খ্তি হয়েছে। ছোট ছোট বাচ্চাদের পুকুরে পড়ে যাওয়ার ভয়ে টিফিন পিরিয়ডে বাচ্চাদের পাহারা দিয়ে রাখি যাতে পুকুর পাড়ে না যায়।

দেখা হয়েছে: 74
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪