fbpx

|

ময়মনসিংহে পদ্মা ব্যাংক খেলাপি ঋণের বিপরীতে বন্ধকী সম্পত্তি দখল

প্রকাশিতঃ ৭:৫৩ অপরাহ্ন | জুলাই ০৮, ২০২১

ময়মনসিংহে পদ্মা ব্যাংক খেলাপি ঋণের বিপরীতে বন্ধকী সম্পত্তি দখল

এম এ আজিজ, ময়মনসিংহঃ ঋণের বিপরীতে বন্ধকী সম্পত্তির দখল বুঝে নিয়েছে পদ্ম ব্যাংক। প্রায় সাড়ে ১৯ কোটি টাকা খেলাপী হওয়ায় নিলাম বিজ্ঞপ্তি প্রচারশেষে বারংবার সাইনবোর্ড টানিয়ে দখল ঠিক রাখতে না পেরে ব্যাংক কর্তৃপক্ষ বুধবার আইন শৃংখলা বাহিনীর সহায়তায় সার্ভেয়ার দ্বারা উল্লেখিত সম্পত্তি পরিমাণ করে, সীমানা নির্ধারণ করে পদ্মা ব্যাংকের সাইন বোর্ড টানিয়েছে। ময়মনসিংহ নগরীর মেসার্স সানজিদা এন্টারপ্রাইজের মৌজা মধ্যবারেড়া, চরঘাগড়া এলাকার প্রায় সোয়া তিন একর সম্পত্তি ব্যাংক বুঝে নেয়।

পদ্মা ব্যাংক ময়মনসিংহ শাখার ব্যবস্থাপক সেলিনা আক্তার জানান, মেসার্স সানজিদা এন্টারপ্রাইজ, প্রোঃ সানজিদা বেগম, টিক্কাপাড়া বাইলেন, সদর, ময়মনসিংহ নামক প্রতিষ্ঠানটি বাড়েরা মৌজার ৩.২৪৫ একর জমি পদ্মা ব্যাংকে বন্ধক দিয়ে সাবেক ফারমার্স ব্যাংক বর্তমান পদ্মা ব্যাংকের কাছ থেকে পৈত্রিক ওয়ারিশসুত্রে প্রাপ্ত জমির মালিক চার ভাই ফারুক হোসেন, হারুরুর রশিদ, মাসুদুর রহমান, আনোয়ার হোসেন, সর্ব পিতা মৃত আমির হোসেন বন্ধকদাতা ও জামিনদার হয়ে ১৭/৮/২০১৬ তারিখে ১০ কোটি টাকা সিসি (হাইপো) ঋণ গ্রহণ করেন।

ঋণ গ্রহণের পর থেকে গ্রাহক তাদের ঋণের হিসাবে বকেয়া পরিশোধ না করে নানা তালবাহানা করে আসছে। গত ২৭ জুন/২০২১ তারিখ পর্যন্ত তাদের ঋণের পরিশাণ হয় ১৯ কোটি ৪৭ লাখ ৭ হাজার টাকা।

ব্যাংক ব্যবস্থাপক আরো জানান, ঋণ গ্রহিতা সানজিদা বেগম এবং ঋণের বন্ধক ও জামিনদাতাদের সাথে বারংবার যোগাযোগ করলে তারা ব্যাংকের সাথে যোগাযোগ করে নাই এবং দায় পরিশোধে কোনরূপ পদক্ষেপ নেয় নাই।

পরবর্তীতে ব্যাংক আইনানুগ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে গত ১৪/১০/২০১৯ তারিখে মেসার্স সানজিদা এন্টাপ্রাইজের অনুকুলে মঞ্জুরীকৃত ঋণের বিপরীতে বন্ধকীকৃত সম্পত্তির নিলাম বিজ্ঞপ্তি প্রচার করে। আইনানুগ ব্যবস্থার কার্যক্রম হিসাবে উক্ত জমিতে ব্যাংকের পক্ষ থেকে সাইন বোর্ড ঝুলানো হলেও ঋণ গ্রহিতারা তা খুলে ফেলে।

শাখা ব্যবস্থাপক আরো জানান, এ অবস্থায় বর্তমানে উক্ত সম্পত্তি সার্ভেয়ার দ্বারা পরিমাপ, জমির চতুরসীমানা নির্ধারণ এবং ব্যাংকের সাইনবোর্ড ঝুলানোর প্রয়োজনে গত ২৯ জুন তারিখ নির্ধারণ ছিল। নানা কারণে ঐ দিন উল্লেখিত জমি পরিমাণ, চতুনসীমানা নির্ধারণ এবং সাইন বোর্ড ঝুলানো সম্ভব হয়নাই।

এছাড়া ঋণ গ্রহিতারা প্রভাবশালী হওয়ায় আইন শৃংখলা বাহিনীর সহায়তায় ৭ জুলাই/২০২১ তারিখে উল্লেখিত জমি পরিমাণ, চতুরসীমানা নির্ধারণ করে পদ্মা ব্যাংকের সাইন বোর্ড ঝুলানো হয়েছে। শাখা ব্যবস্থাপক আরো বলেন, বুধবার উল্লেখিত সম্পত্তি পরিমাণ ও দখল বুঝে নিতে গেলে প্রভাবশালী চক্রটি আবারো নানা কৌশল গ্রহণ করে। ব্যাংকের উচ্চ পদস্থদের পরামর্শে সিদ্ধান্তে অনড় থেকে আমরা সম্পত্তি দখলে নেই।

দেখা হয়েছে: 53
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪