fbpx

|

ময়মনসিংহে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৬ নারী পুরুষ

প্রকাশিতঃ ৪:১৭ অপরাহ্ন | নভেম্বর ০৬, ২০২১

ময়মনসিংহে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৬ নারী পুরুষ

এম এ আজিজ, ময়মনসিংহ: একেকটা রোল নম্বর ঘোষণা করা হচ্ছিল আর সাথে সাথেই উত্তীর্ণদের উত্তর ‘ইয়েস স্যার’। চূড়ান্ত তালিকা থেকে ঘোষণা করা নিজের নামটি শোনার পর অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়ছিলেন। এ সময় আনন্দ যে শুধু চাকরিপ্রার্থীরই ছিল তা নয়, তাৎক্ষনিক এমন খবরে ছেলে-মেয়েকে জড়িয়ে অশ্রুভেজা চোখেই উচ্ছ্বাস করতে দেখা গেছে অনেক বাবা মা ভাই ও স্বজনদেরকে।

বৃহস্পতিবার রাত সোয়া ১২টা। ময়মনসিংহ পুলিশ লাইন্স চত্বরে পুলিশ ট্রেইনি রিক্রুটিং কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল ঘোষণা করছিলেন ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান। তার ঠিক সামনেই জড়োসড়ো হয়ে দাঁড়িয়ে অধীর আগ্রহে শুনছিলেন চাকরি প্রত্যাশীরা। মাইকে তখন উত্তীর্ণদের রোল নম্বর ও নাম ঘোষণা করছিলেন জেলা পুলিশের এ শীর্ষ কর্মকর্তা।

জেলা পুলিশ সূত্র জানায়, ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে এবার ৪২ হাজার ৮০ জন পরীক্ষার্থী শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৭১৬ জন উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেয়। পরে লিখিত পরীক্ষায় পাস করে ১৮৫ জন। এর মধ্যে থেকে ১৯ জন অপেক্ষমাণসহ ১২৬ জন উত্তীর্ণ হয়। যার মধ্যে ১০৯ জন পুরুষ ১৭ নারী।

পুলিশ সুপার আহমার উজ্জামান ফলাফল ঘোষণার পর বলেন, আমি অভিভূত এবং নিজেকে গর্বিত মনে করছি ইতিহাসের স্বাক্ষী হতে পেরে। শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মাধ্যমে যোগ্যতাভিত্তিক এ নিয়োগ সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, বিভিন্ন ধরনের অনিয়ম প্রতিরোধে নিয়োগ পরীক্ষার আগে থেকে শেষ পর্যন্ত আমরা সতর্ক ছিলাম।

ময়মনসিংহে ১৩৩ টাকায় পুলিশে চাকরি পেলেন ১২৬ নারী পুরুষ

দালালরা যাতে প্রার্থীদের প্রতারিত করতে না পারে, সেজন্য গোয়েন্দা পুলিশের একাধিক দল মাঠে কাজ করেছে। জেলা পুলিশের সর্ব্বোচ্য সতর্কতার কারণে কোন ধরণের দালাল, বাটপার ও প্রতারকদের খপ্পরে না পরে মাত্র ১৩৩ টাকার বিনিময়ে চাকুরী প্রার্থীরা তাদের কাংখিত স্বপ্ন পুরণ করতে পেরেছেন।

নতুন নিয়োগ পাওয়া এই সব চাকুরী প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, নিয়োগের ক্ষেত্রে সর্ব্বোচ্য সতর্কতা অবলম্বন করা হয়েছে। অত্যন্ত স্বচ্ছতার সাথে এই নিয়োগ সম্পন্ন হয়েছে। কর্মক্ষেত্রে তোমরা তোমাদেও মেধা ও যোগ্যতা দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাবে, কোন ধরণের অনৈতিকতা এবং অন্যায় কর্মকান্ডের সাথে যুক্ত হবেনা।

কারণ বিশাল এই পুলিশ বাহিনীর অনেক গর্ব অহংকার রয়েছে। সেই গর্ব এবং অহংকারকে ধরে রেখে দায়িত্বশীলতার সাথে কাজ করে নিজের পরিবার, এলাকা ও দেশের সুনাম বৃদ্ধি করতে হবে। তিনি আরো বলেন, চাকুরীক্ষেত্রে কেউ কোন অনৈতিক এবং অন্যায়ের সাথে সম্পৃক্ত হলে তার দায় দায়িত্ব নিজের উপরই পরবে। এতে নিজের এবং পরিবারের সর্বনাশ হবে।

দেখা হয়েছে: 72
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪