fbpx

|

ময়মনসিংহে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিতঃ ৬:০২ অপরাহ্ন | জানুয়ারী ২৪, ২০২১

ময়মনসিংহে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ টাইমস্কেল পি,আর,এল জ্যৈষ্ঠতা পদোন্নতি বহাল ও বার আগস্ট ২০২০ খিস্টাব্দের পত্র বাতিলের দাবিতে ময়মনসিংহে বাংলাদেশ প্রথামিক শিক্ষক কল্যাণ সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে রোববার সকালে ওই কর্মসূচি পালন করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যেম প্রধানমন্ত্রী বরাবর স্মাকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে শিক্ষকরা জানান, আকস্মিকভাবে বিধিমালার ভুল ব্যাখ্যা দিয়ে অর্থ মন্ত্রণালয়ের বর্তমান প্রশাসন গত ১২ আগস্ট এক চিঠিতে শিক্ষকদের টাইমস্কেল বাতিল করত। সেই সঙ্গে ৮ বছর পূর্ব থেকে গৃহিত অর্থ ফেরত নেওয়ার নির্দেশনা দেওয়ায় ৪৮ হাজার ৭২০ জন শিক্ষক এবং তাদের পরিবারের মধ্যে চরম ক্ষোভ ও হতাশা সৃষ্টি হয়েছে। যার ফলে জাতীয়করণ শিক্ষকরা চাকরি জীবনের শেষ প্রান্তে এসে টাইমস্কেল পিআরএল জৈষ্ঠ্যতা ও পদোন্নতি থেকে বঞ্চিত হবেন।

এসময় গত ১২ আগস্টের জারি হওয়া চিঠিটি প্রত্যাহার করে টাইমস্কেল, পিআরএল জৈষ্ঠ্যতা ও পদোন্নতি বহাল রাখার দাবি জানান শিক্ষকরা।

শিক্ষকদের দাবি, অর্থমন্ত্রণালয়ের চিঠিটি প্রত্যাহার করে অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরির শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ এর বিধি ২ উপবিধি (গ) তে বর্ণিত বেসরকারি চাকরির ৫০ ভাগ কার্যকর চাকরিকালের ভিত্তিতে টাইমস্কেলসহ অন্যান্য আর্থিক সুবিধাদি বহাল রাখতে হবে। ম্যানেজিং কমিটি কর্তৃক প্রধান শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সরকারিভাবে গেজেটভুক্ত করতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির জেলার আহ্বায়ক আবু আহাম্মদ আলী ছাইফুল্লাহ, যুগ্ম আহ্বায়ক মো. গোলাম কিবরিয়া, মো. নবী হোসেন, সদস্য মো. শামসুল হক, আ. লাইল বাক্কী, সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।

দেখা হয়েছে: 152
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ আলী আরিফ সরকার রিজু
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪