fbpx

|

ময়মনসিংহ ডিবির অভিযানে পাবনা থেকে দুই ব্যাটারী চোর গ্রেফতার ॥ ১৬৬ ব্যাটারী উদ্ধার

প্রকাশিতঃ ৬:৩১ অপরাহ্ন | জানুয়ারী ১৩, ২০২২

ময়মনসিংহ ডিবির অভিযানে পাবনা থেকে দুই ব্যাটারী চোর গ্রেফতার ॥ ১৬৬ ব্যাটারী উদ্ধার

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ময়মনসিংহে প্রায় ১৬ লাখ টাকা মুল্যের চুরি হওয়া ১৬৬টি ব্যাটারী উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় দুই চোরকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাস। বুধবার দুপুরে পাবনা সদরের জালালপুর থেকে এই উদ্ধার কার্যক্রম হয়।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি সফিকুল ইসলাম জানান, ভালুকার জামিরদিয়ায় প্রতিষ্ঠিত বিদেশী (চায়না) বিনিয়োগকারী প্রতিষ্ঠান ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের উৎপাদিত পন্য ২৪ ভোল্টের ৩শত ড্রাইসেল ব্যাটারী আরএফএল কোম্পানীকে সরবরাহ করতে গত বছরের ১৩ ডিসেম্বর ফ্যাক্টরী থেকে নরসিংদীর উদ্দেশ্যে ট্রাকযোগে পাঠানো হয়।

ঢাকা মেট্রো-ট-১৮-৯৫৪৮ নাম্বারের ট্রাক চালক পাবনার আটঘরিয়ার আঃ আওয়াল ৩শত ব্যাটারী বোঝাই ট্রাক ১৩ ডিসেম্বর সন্ধ্যায় রওনা দেয়। ১৪ ডিসেম্বর বিকালে খোঁজ নিয়ে জানতে পারে ব্যাটারী ভর্তি ট্রাকটি নির্ধারিত গন্তব্যে পৌছেনি। ট্রাকের অবস্থান নিশ্চিতে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড ট্রাক চালককে মোবাইলে বার বার ফোন করে বন্ধ পায়।

পরে ট্রাক সরবরাহের দায়িত্বে থাকা গাজীপুরের মাওনা এলাকার মেসার্স রাবেয়া ট্রান্সপোর্টের সাথে ওয়ান শিয়াং কোম্পানীর পক্ষ থেকে যোগাযোগ করা হলে তারাও ট্রাক চালকের কোন তথ্য দিতে পারেনি। খোঁজাখুজি করে না পেয়ে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নিশ্চিত হয় তাদের সরবরাহকৃত ট্রাক বোঝাই ব্যাটারীসহ চালক লাপাত্তা হয়েছে। এ ঘটনায় কোম্পানীর উৎপাদন ব্যবস্থাপক শিপন মিয়া বাদি হয়ে ভালুকা থানায় মামলা নং-১৭, তাং ২১/১২/২১ দায়ের করে।

ওসি আরো জানান, পরিবহনের নামে কৌশলে প্রায় ৩০ লাখ টাকা মুল্যের ব্যাটারী চুরির মামলাটি অধিক গুরুত্ব সহকারে ময়মনসিংহের দায়িত্বশীল, দক্ষ ও মানিবক পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান ডিবি পুলিশকে দায়িত্ব দেন। ডিবি পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে বুধবার ১২ ডিসেম্বর দুপুরে পাবনা সদরের জালালপুর বাজার থেকে ব্যাটারী চোর সিন্ডিকেটের সদস্য মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাসকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের তথ্য মতে, পাবনা সদরের জালালপুরে বাবু বিশ্বাসের বাড়ী থেকে ১৬৬টি ড্রাইসেল ব্যাটারী উদ্ধার করে পুলিশ।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে ওসি আরো জানান, জিজ্ঞাসাবাদে তারা জানায় ট্রাক চালকের নাম আঃ আওয়াল। সে পাবনার আটঘরিয়ার গোপালপুর গ্রামের ইউনুস সর্দারের ছেলে। ভাড়ায় পণ্য পরিবহনের জন্য মাওনার মেসার্স রাবেয়া ট্রান্সপোর্ট এজেন্সির মাধ্যমে ওয়ান শিয়াং ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামীয় চায়না বিনিয়োগকারী কারখানা থেকে ৩শত পিস ব্যাটারী নরসিংদী আরএফএল কোম্পানী লিমিটেডকে পৌঁছে দিতে রওনা করে। চালক আঃ আওয়াল ট্রাকভর্তি ব্যাটারী চুরি করে লাভবানের আশায় মনিরুল ইসলাম ও বাবু বিশ্বাসের সাথে মোবাইলে যোগাযোগ করে পাবনা নিয়ে যায়।

গ্রেফতারকৃতরা বাবু বিশ্বাস ও মনিরুল ইসলাম ট্রাক বোঝাই ব্যাটারী নিজ ঘরের খাটের নিচে লুকিয়ে রাখে। পরবর্তীতে চোরাই ৩শত ব্যাটারীর মধ্যে ১৩৪ পিস ব্যাটারী বিভিন্ন স্থানে বিক্রি করে চোরদল।

ওসি সফিকুল ইসলাম বলেন, অবশিষ্ট ব্যাটারী উদ্ধার ও পলাতক অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

দেখা হয়েছে: 35
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪