fbpx

|

রংপুরে আইনজীবী হত্যা মামলায় ২ জনের ফাঁসি ১ জনের যাবজ্জীবন

প্রকাশিতঃ ৪:০৬ অপরাহ্ন | নভেম্বর ১৪, ২০২২

রবিন চৌধুরী রাসেল, রংপুর প্রতিনিধিঃ রংপুরে আলোচিত আইনজীবী আসাদুল হক হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি ও একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত ।

সোমবার (১৪ নভেম্বর ২২) দুপুরে এ রায় দেন অতিরিক্ত দায়রা জজ হাসান মাহমুদুল ইসলামের আদালত।

উক্ত রায়ে বলা হয়, মামলার আসামী রতন মিয়া ও সাইফুল ইসলামের বিরুদ্ধে অপরাধের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমান করতে রাষ্ট্রপক্ষ সক্ষম হয়েছে। এই দুই আসামীর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় ৩০২/৩৪ ধারায় মৃত্যুদণ্ডের রায় দেয়া হলো এবং একইসাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপর আসামী মোর্শেদা বেওয়ার বিরুদ্ধে ৩০২ ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবনের রায় এবং একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত।

রায় ঘোষণার ৭ দিনের মধ্যে উচ্চ আদালতে আসামিদের আপিল করার সুযোগের কথা জানানো হয়েছে রায়ে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল মালেক বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট। তবে ন্যায়বিচারের স্বার্থে এ রায় দ্রুত কার্যকর করার দাবি জানাচ্ছি।

এর আগে ২০২০ সালের ৫ জুন জুম্মার নামাজের সময় রংপুর মহানগরীর মডার্ন মোড় সংলগ্ন বারো আউলিয়া গ্রামে দিন-দুপুরে বাড়িতে ঢুকে হত্যা করা হয়েছে সিনিয়র আইনজীবী আসাদুল ইসলামকে।

দেখা হয়েছে: 33
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!