রংপুর

রংপুরে গরীবের ডাক্তার মাহফুজ্জামান দীপ

মোঃ সবুজ মিয়া নিজস্ব প্রতিবেদক: রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা অপার সৌন্দর্য এবং মানুষের প্রতি মানুষের সম্প্রীতি ও ভ্রাতিত্বপূর্ন বন্ধনের জন্য নিঃসন্দেহে একটি শান্ত উপজেলা। সামাজিক ভারসাম্যপূর্ণ পরিবেশের জন্য অনেকের কাছেই অত্র উপজেলা প্রিয় একটি আবাসস্থল। নদী কেন্দ্রীক উপজেলা বললেও ভুল হবে না। পূর্বে মানাষ নদী, পশ্চিমে ঘাঘট নদী, আর দক্ষিণে তিস্তা । নদী কেন্দ্রীক উপজেলা হলেও এখানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে হাজারো প্রতিভা।

এছাড়া নিজ প্রতিভায় রাজনৈতিক,সামাজিক এবং বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে আজ অনেকেই দেশব্যাপী পরিচিতি অর্জন করতে সক্ষম হয়েছে। এমনিই একজন ডা: মাহফুজ্জামান (দীপ) যার জন্ম এই ভূমিতে। যিনি পেশায় একজন ডাক্তার হয়ে দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে সুনাম অর্জন করে এখন নিজ জেলায় এসে অবস্থান করছে ।

তিনি একজন এমবিবিএস ডাক্তার হয়ে রোগীদের ফ্রি চিকিৎসা দিয়ে যাচ্ছেন বহুদিন যাবৎ। তার চেম্বারে গেলে অনেক রোগীর ব্যায় কমে যায় অনেকাংশে। তিনি ফ্রি চিকিৎসা সেবা দিতে T-365 নামক একটি গ্রুপ চালু করেছেন যে গ্রুপের সদস্যদের ফ্রি চিকিৎসা ব্যবস্থাপত্রের সাথে বিভিন্ন টেস্টে 50% ছাড়ের ব্যবস্থা করে দেন নিজ দায়িত্বে।

তার সাথে ফ্রি রোগী দেখার কারণ জানতে চাইলে তিনি জানান, দেশের বিভিন্ন স্থান থেকে রংপুর শহরে অনেক গরীব এবং অসহায় রোগী আসে যাদের যাওয়ার ভাড়াটো পর্যন্ত থাকে না। আবার অনেকেই দালালদের খপ্পরে পড়ে চিকিৎসা করাতে এসে সর্বস্ব খুয়ে সঠিক চিকিৎসা না পেয়ে হতাশ হয়ে যায়।

Related Post

আমার T-365 এমন একটি গ্রুপ যার মাধ্যমে রংপুরে চিকিৎসা নিতে আসা রোগীদের চিকিৎসা ব্যায় কমা থেকে শুরু করে সঠিক পরামর্শ দেওয়া হচ্ছে। এতে করে অনেকেই উপকৃত হচ্ছে এবং আমিও এ পেশায় থেকে রোগীদের সেবা দিয়ে আল্লাহ্‌র কাছে নিজে কিছুটা দায়মুক্ত হচ্ছি।

আমি নিজেকে কখনো ডাক্তার ভাবি না,সৃষ্টিকর্তা কর্তৃক যে জ্ঞান অর্জন করেছি তা তার সৃষ্টিকূলের সেবায় প্রয়োগের চেষ্টা করছিমাত্র । চিকিৎসা নিতে আসা রোগীদের যেন হেনস্থা হতে না হয় সে চেষ্টায় চালিয়ে যাচ্ছি।

তিনি ভবিষ্যতে অসহায় এবং গরীব রোগীদের জন্য ফ্রি চিকিৎসা কেন্দ্র চালু করার কথা বলেন। তিনি স্বপ্ন দেখেন কেউ যেন ডাক্তারের কাছে এসে টাকার জন্য বিনা চিকিৎসা ব্যবস্থাপত্রে ফেরত না যান। রোগীদের দো’আ আমার কাছে সফলতা।

Leave a Comment

Recent Posts

  • অপরাধ

নারী পুলিশ সুমাইয়া আহতের ঘটনায় গ্রেফতার ৪

স্টাফ রিপোর্টারঃ সুমাইয়া খাতুন। পুলিশের নারী সদস্য। ঢাকা জেলা পুলিশ সুপার কার্যালয়ের কন্ট্রোল রুমে কর্মরত।…

সেপ্টেম্বর ১৯, ২০২১
  • রাজশাহী

বাগমারায় জোর পূর্বক কৃষকের বসতভিটা দখলের অভিযোগ

রতন কুমার,বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: বাগমারা উপজেলার যোগিপাড়া ইউনিয়নের কাতিলা গ্রামের দুই সহদর কৃষকের পৈত্রিক বসতভিটা…

সেপ্টেম্বর ১৯, ২০২১
  • অপরাধ

নান্দাইল হাওরে এক গৃহবধূ খুন

নান্দাইল প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইলে যোগের হাওর নামক স্থানে ইয়াসমিন আক্তার (৩৫) নামে এক গৃহবধূ খুন…

সেপ্টেম্বর ১৯, ২০২১
  • বাংলাদেশ

ঈশ্বরগঞ্জের হারুয়া-খালবলা রাস্তায় ধস: যোগাযোগ বন্ধের আশঙ্কা

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ উন্নয়ন প্রকল্পের জন্য পাকা রাস্তার পাশের জলাশয়কে অধিক গভীর করে মাটি উত্তোলন…

সেপ্টেম্বর ১৯, ২০২১
  • বাংলাদেশ

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা মহিন উদ্দিনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা মহিন উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। তাঁর মৃত্যুতে শোক সন্তপ্ত…

সেপ্টেম্বর ১৯, ২০২১
  • বাংলাদেশ

এ সরকারের আমলে শিক্ষা খাতে ব্যপক উন্নয়ন হয়েছে পাট ও বস্ত্রমন্ত্রী

লিখন রাজ,রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষা খাতে ব্যপক উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন…

সেপ্টেম্বর ১৮, ২০২১