fbpx

|

রাজশাহীতে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু

প্রকাশিতঃ ৫:৫৬ অপরাহ্ন | জুলাই ১৫, ২০১৮

নবজাতকের মৃত্যু

রাজশাহী প্রতিনিধিঃ
রাজশাহী মহানগরীর লক্ষীপুরে অবস্থিত বেসরকারি রয়্যাল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার সকাল সোয়া ১০টার দিকে রয়্যাল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এ মৃত্যুর ঘটনাটি ঘটেছে।

এলাকা সূত্রে জানা গছে, স্মৃতি নামের এক সন্তানসম্ভবা মহিলা লক্ষীপুরে অবস্থিত রয়্যাল হাসপাতালের গাইনী চিকিৎসক হোমায়রা হিমুর তত্ত্বাবধানে ভর্তি হন হাসপাতালে। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা তার চিকিৎসা শুরু করেন। পরীক্ষা-নিরীক্ষা করে জানান,মা ও সন্তান ভালো আছে। এসময় অন্তসত্ত্বা স্মৃতির পরিবারের পক্ষ থেকে নির্ধারিত সময়ে সিজারিয়ান করার কথা বলা হলেও ডা. হিমু তা করেননি। এভাবে কয়েকদিন কেটে যায় স্মৃতির হাসপাতালের বেডে শুয়ে।

গতকাল শনিবার সকালে স্মৃতির অবস্থা আরো খারাপ হলে স্মৃতির পরিবারের লোকজন ডা. হিমুকে তার নিজ বাড়ি থেকে ডেকে এনে রয়্যাল হাসপাতালে সিজারিয়ান অস্ত্রোপচারের মাধ্যমে তার মৃত সন্তান প্রসব করানো হয়। কিন্তু সে সময় জীবিত বাচ্চা তিনি বের করতে পারেননি। এবং মৃত শিশু পরিবারের হাতে তুলে দেন গাইনী চিকিৎসক হোমায়রা হিমু।

স্মৃতির পরিবারের অভিযোগ,সময়মত সিজারিয়ান করলে নবজাতকটি বেঁচে থাকতো। ডাক্তারের অবহেলার কারণে এই সমস্যা হয়েছে। তারা ডাক্তারের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করবেন।

এ বিষয়ে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও চিকিৎসক হোমায়রা হিমুকে পাওয়া যায়নি। তবে অবহেলার অভিযোগ অস্বীকার করে রয়্যাল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাইনুল ইসলাম জানান, প্রসূতির পেটে মৃত বাচ্চা ছিল। বাচ্চা আগেই মারা গেছে। চিকিৎসকের কোনো অবহেলা নেই। প্রসূতির স্বজনরা না বুঝে অভিযোগ করছে।

এ ব্যাপারে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, বিষয়টি শুনেছি। এ নিয়ে কেউ থানায় অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

দেখা হয়েছে: 603
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!