fbpx

|

রাজশাহীতে ধর্ষণসহ ২১ নারী শিশু নির্যাতনের শিকার

প্রকাশিতঃ ২:২২ পূর্বাহ্ন | জুলাই ০৫, ২০১৮

রাজশাহী থেকে নাজিম হাসানঃ
হত্যা, ধর্ষণসহ ২১ নারী-শিশু নির্যাতনের শিকার হয়েছে। রাজশাহীতে নারী ও শিশুদের নিয়ে কাজ করা উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোস্যাল ওয়েলফেয়ার লফসর প্রতিবেদনে এ কথা বলা হয়েছে, অত্র অঞ্চলে নারী ও শিশু নির্যাতন পরিস্থিতি বিভিন্ন মাত্রায় অবনতি ঘটছে।

জুন মাসে ২ জন হত্যা, ৪ জনের আত্মহত্যা, ধর্ষণ-যৌন নির্যাতন ও নির্যাতনের শিকার ৮, অপহরণ ও নিখোঁজ হন ৪ জন নারী ও শিশু। যৌতুক ও পরকীয়ার কারণে অধিকাংশ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটছে। এছাড়া পারিবারিক কলহ ও প্রেমঘটিত কারণে হত্যা-আত্মহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা ঘটছে।

এরই মধ্যে রাজশাহীর বাঘা উপজেলার খারপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রী অপহরণ, একই উপজেলার বেড়েবাড়ী রিফুজি পাড়ায় ৫ বছরের শিশুকে যৌন হয়রানির অভিযোগ, ফুলমন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণীতে পড়া ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পেটানোর পর ছাত্রীকে অপহরণের হুমকি, দুর্গাপুর উপজেলার মোহনগঞ্জ এলাকার এক শিশু (১২) অপহরণের শিকার, একই উপজেলার ৭ম শ্রেণীর স্কুল ছাত্রী লাবনী আক্তার (১৩) অপহরণ হয়, মহানগরীর শাল বাগান এলাকায় গলায় ফাঁস দিয়ে ১৬ বছর বয়সী শিউলি খাতুনের আত্মহত্যা, কাটাখালীর মাসকাটা দিঘী এলাকায় ১৭ বছর বয়সী এক কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ, নগরীতে দড়িখড়বোনা এলাকায় ফজিলাতুন্নেছা নামের এক নারীকে স্বামী, ননদ, দেবরের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ, নগরীর মতিহার থানার খোজাপুর এলাকায় শিরিনা বেগম (৩৮) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা, তানোরে ছাঐড় গ্রামে ভাতিজার প্রেমিকাকে (১৯) ধর্ষণের অভিযোগ, একই উপজেলার ইউপি সদস্যসের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ, চারঘাটের ডাকরা গ্রামে তিশামনিকে (১৯) হত্যার অভিযোগ, তানোরে পুলিশ সদস্যের স্ত্রী মাহাফুজা আক্তার পলির (৩২) আত্মহত্যা, পুঠিয়ায় ধান খেত থেকে নাসিমা বেগম (৩০) নামের নারীর লাশ উদ্ধার পরিবারের অভিযোগ হত্যা, তানোরের কামারগাঁ ইউনিয়নের গাংঘাটি পূর্ব পাড়া গ্রামের কলেজ পড়ুয়া ছাত্রীকে (২৪) বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, পুঠিয়া উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের সেরজান বেওয়া (৯০) বিষ পানে আত্মহত্যা ঘটনাগুলো সকলের জন্য উদ্বেগজনক।

লফসের নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না বা কোনো তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহী অঞ্চলে নারী শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনা গুলোর সুুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তিনি।

দেখা হয়েছে: 684
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!