fbpx

|

রাতের আধারে কম্বল নিয়ে অসহায়দের পাশে পঞ্চগড়ের ডিসি

প্রকাশিতঃ ৪:২৮ অপরাহ্ন | জানুয়ারী ১৮, ২০২১

রাতের আধারে কম্বল নিয়ে অসহায়দের পাশে পঞ্চগড়ের ডিসি

মোহাম্মদ সাঈদ, পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ পঞ্চগড়ে শুরু হয়েছে মাঘের হাড় কাঁপানো শীত। কনকনে শীতে শীতবস্ত্রের অভাবে দূর্ভোগে পরেছেন ছিন্নমূল ও দূস্থ শীতার্তরা। এসব অসহায় মানুষদের শীতের প্রকোপ থেকে রক্ষায় গভীর রাতে শীতের কম্বল নিয়ে তাদের পাশে দাড়ালেন পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

রাতের আধাঁরে রেল স্টেশনের ছিন্নমূল মানুষসহ বিভিন্ন এলাকার শীতার্তদের কাছে গিয়ে কম্বল পরিয়ে দেন তিনি। পরে জেলা প্রশাসকের সাথে যোগ দেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল মান্নান।

শনিবার রাত ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে কয়েকশ শীতের কম্বল নিয়ে প্রথমে পঞ্চগড় সিরাজুল ইসলাম রেলস্টেশনে যান জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। স্টেশনের প্লাটফর্মে অবস্থানকারী শীতার্তদের গায়ে তিনি নিজে কম্বল জড়িয়ে দেন। পরে রেল স্টেশনের প্রধান ফটকের সামনে দেখা রিক্সাভ্যান ও অটোবাইক চালকসহ স্থানীয় দু:স্থদেও মাঝে তিনি কম্বল বিতিরণ করেন।

এরপর তিনি জেলা শহর হয়ে তুলারডাংগা মহল্লা এবং পাশের আশ্রয়ন প্রকল্প মুজিবনগরের শীতার্তদের মাঝে কম্বল বিলি করেন।

পঞ্চগড় সিরাজুল ইসলাম রেলস্টেশনের শীতকাতর আমেনা বেগম (৫০) বলেন, ‘আমি সকালের ট্রেনে মৌলভী বাজার যাব। স্টেশনেই ঘুমানোর চেষ্টা করছিলাম। কিন্তু প্রচন্ড শীতে ঘুম ধরছিল না। জেলা প্রশাসক আপা আমার গায়ে কম্বল জড়িয়ে দিল। এখন মনে হচ্ছে ঘুমাতে পারবো।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, পঞ্চগড় শীতপ্রবণ এলাকা হিসেবে পরিচিত। প্রায় দশ লাখ জনগোষ্টির এই জনপদে এখন পর্যন্ত সরকারি বেসরকারিভাবে ৪০ হাজারের মত শীতবস্ত্র ও কম্বল বিতরন করা হয়েছে।

এছাড়া শীতের কম্বলের জন্য বরাদ্দ পাওয়া ৩০ লাখ টাকার মধ্যে পাচ উপজেলায় ৬ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এই টাকা দিয়ে কম্বল ক্রয় করে উপজেলা পর্যায়ে ইতিমধ্যে বিতরণ সম্পন্ন করা হয়েছে। এর বাইরেও বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও বিভিন্ন স্থানে প্রতিদিন কম্বল বিতরণ করা হচ্ছে। এলাকার কেউ যেন শীতে কষ্ট না পায় সেই চেষ্টা আমাদের অব্যাহত রয়েছে।

দেখা হয়েছে: 336
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!