|

রূপালী ন্যাশনাল লিমিটেডের প্রতারণার ফাঁদে রংপুর অফিস কর্মকর্তা-কর্মচারি গ্রাহকরা

প্রকাশিতঃ ৯:৫৪ অপরাহ্ন | অক্টোবর ২৬, ২০১৯

রূপালী ন্যাশনাল লিমিটেডের প্রতারণার ফাঁদে রংপুর অফিস কর্মকর্তা-কর্মচারি গ্রাহকরা

মহানগর প্রতিনিধিঃ সারাদেশে অর্ধশতাধিক শাখা অফিস খুলে প্রতি অফিস থেকে ৩ থেকে ৪ লাখ টাকা জামানত আদায় করে অভিনব কায়দায় সাধারণ গ্রাহকের সাথে প্রতারণা করছে ‘রুপালী ন্যাশনাল লিমিটেড’ নামের একটি প্রতিষ্ঠান।

ইলেক্টনিকস পণ্যসামগ্রী কিস্তিতে গ্রাহকের দৌড়গড়ায় পৌছানোসহ নানা প্রলোভন দেখিয়ে রংপুরের নিরীহ গ্রাহকের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে নতুনরূপে পূনরায় প্রতারণার পায়তারা শুরু করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে জানা গেছে, রূপালী ন্যাশনাল লিমিটেড ইলেক্ট্রনিকস পণ্যসামগ্রী ব্যবহারে গ্রাহকদের উৎসাহীত করতে প্রথমে সদস্য করে নেয়া হয়। পরে সদস্যদের চাহিদা অনুযায়ী পণ্য সরবারাহ করার জন্য পণ্যমূল্যের শতকরা চল্লিশ ভাগ অগ্রিম দিতে হয়। কিন্তু অগ্রীম টাকা পাওয়ার পরও ঠিকমত পণ্য সরবরাহ না করায় বিপাকে পড়ে অফিস কর্মকর্তা-কর্মচারি ও গ্রাহকরা। কতিপয় গ্রাহক পণ্য পেলেও তার গুণগত মান একেবারেই নিম্নমানের কিংবা ব্যবহৃত।

বিভিন্ন সময়ে গ্রাহকদের সাথে নানা ঝুট-ঝামেলা হলে রংপুর অফিস কর্মকর্তারা হেড অফিসে যোগাযোগ করেও কোন সাড়া পায়নি। ফলে রংপুর অফিস কর্মকর্তা-কর্মচারি ও অসহায় গ্রাহকরা পুরোপুরি তাদের প্রতারণার ফাঁদে রয়েছেন মর্মে রংপুর মেট্রো কোতয়ালী থানায় হেড অফিস বিষয়ে সাধারণ ডায়েরী করাসহ হেড অফিস বরাবর লিগ্যাল নোটিশও প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

রংপুর অফিস সূত্রে জানা যায়, রংপুরসহ সাড়াদেশে বিভাগীয় ও জেলা-উপজেলা শহরে অফিসসহ লোকবল নিয়োগ দেয়া হবে মর্মে ৮ জুলাই’ ২০১৯ তারিখ “দৈনিক একুশের বাণী” নামক পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে রূপালী ন্যাশনাল লিমিটেড। পত্রিকার বিজ্ঞাপন দেখে রংপুরের প্রায় ২০ জন সরল বিশ্বাসে চাকুরি করার লক্ষ্যে বিধি মোতাবেক আবেদন করলে গত ২৮/০৮/২০১৯ইং তারিখে তাদের নামে যোগদানপত্র ইস্যু করা হয়।

রংপুর শাখার অধীনে জোনাল ম্যানেজার, ব্র্যাঞ্চ কো-অর্ডিনেটর, শাখা ব্যবস্থাপক, মাঠকর্মীসহ মোট ১৩ তের জন কর্মচারীর নামে নিয়োগপত্র ইস্যু করেন এবং ৭ জনকে মৌখিকভাবে নিয়োগ প্রদান করা হয়। পরে প্রতিষ্ঠানের নিয়ম ও বিধি মোতাবেক রংপুর অফিসের কর্মকর্তাদের নিজস্ব মূলধন দিয়ে প্রতিষ্ঠানের প্রদানকৃত পণ্যসামগ্রী বিক্রয় করার লক্ষ্যে মীর কাশেম ভবন নামে একটি অফিস ভাড়া নেয়া হয়।

অতঃপর পণ্য সামগ্রী ভোক্তাদের নিকট বিক্রয় করার লক্ষ্যে সদস্য সংগ্রহ ও সদস্যদের নিকট হইতে টাকা সংগ্রহ করে হেড অফিসে ৩ লাখ ৬৫ হাজার ২০০ টাকা জমা প্রদান করা হয়। সেই টাকা জমা দেয়ার পর শুধুমাত্র ৪৫ হাজার টাকার ব্যবহৃত পণ্যসামগ্রী প্রদান করা । এদিকে, রংপুর অফিস কর্মকর্তা-কর্মচারিদের ২ মাসের বেতন-ভাতা ও অফিস ভাড়ার ৫ লাখ টাকা বকেয়া রেখেই গা ঢাকা দেয় রূপালী ন্যাশনাল লিমিটেড।

গত ২ মাস আগে রংপুরে চালু হওয়া রূপালী ন্যাশনাল লিমিটেড সাধারণ গ্রাহক ও অফিস কর্মকর্তা-কর্মচারিদের সাথে প্রতারণা করে গা ঢাকা দেয়া এই প্রতিষ্ঠানটি পুনরায় লোকবল নিয়ে নতুররূপে প্রতারণার ফাঁদ পাতার পায়তারা করছে বলে জানা গেছে। এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরদারী প্রত্যাশা করেছেন প্রতারিত গ্রাহকরা।

দেখা হয়েছে: 501
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!