|

লক্ষ্মীপুরে আইনজীবির বিরুদ্ধে আদালতে নালিশ

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | নভেম্বর ১১, ২০২০

লক্ষ্মীপুরে আইনজীবির বিরুদ্ধে আদালতে নালিশ

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে আইনজীবী মুনছুর আহম্মদ দুলালসহ দুইজনের বিরুদ্ধে আদালতে ১০ লাখ ৫৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে আদালতে লেখিত নালিশ দায়ের করা হয়। বুধবার (১১ নভেম্বর) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে (সদর) ভূক্তভোগী নুরনবী এ অভিযোগটি দায়ের করেন।

আদালত সূত্র জানায়, আদালতের বিচারক জুয়েল দেব দায়েরকৃত অভিযোগটি আমলে না নিয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি এফআইআর (প্রাথমিক তথ্য বিবরণী) করার জন্য আদেশ প্রদান করেন।

অন্য অভিযুক্ত হলেন রায়পুর উপজেলার শিবপুর গ্রামের নুর মোহাম্মদ ঢালীর ছেলে চৌকিদার আনসার উল্যা।

এরআগে গত ১৯ জুলাই নুরনবী লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবর মুনছুর আহম্মদ দুলালের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ১৮ আগস্ট সমিতির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান অভিযুক্ত আইনজীবি দুলালের উপস্থিতিতে নুরনবীর সাক্ষ্য গ্রহণ করেন।

এসময় তিনি অভিযুক্তকে নুরনবীর টাকা ফেরত দিতে বলেন। পরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদকের নির্দেশনায় ১ সেপ্টেম্বর বাংলাদেশ বার কাউন্সিলের সচিবের বরাবর ডাকযোগে দুলালের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাঠান নুরনবী।

অভিযোগ সূত্র জানায়, নুর নবী রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের বামনী গ্রামের বাসিন্দা ও দুবাই প্রবাসী ছিলেন। তিনি ২০১৪ সালে দেশে আসেন। পূর্ব শত্রুতার জের ধরে নুরনবীর বিরুদ্ধে আইনজীবি দুলালকে দিয়ে চৌকিদার আনসার উল্যা ষড়যন্ত্রে লিপ্ত হয়।

বরিশাল, কুমিল্লার চান্দিনা ও তেজগাঁও থানায় অস্ত্র আইনে, হত্যা-ডাকাতিসহ তিনটি মামলার কথা বলে নুর নবীর কাছ থেকে আইনজীবি ও চৌকিদার ১০ লাখ ৫৫ হাজার টাকা হাতিয়ে নেয়। মামলা নিস্পত্তির কথা বলে আইনজীবী ২০১৭ সালের ৩ ডিসেম্বর ৩ লাখ ৫০ হাজার , ২০১৮ সালের ১১ ফেব্রুয়ারি ৩ লাখ ৩০ হাজার, ৪ মার্চ ৩ লাখ ২৫ হাজার টাকা নেয়। এছাড়া জমি বন্টনের মামলার রায় করে দেওয়ার কথা বলে ৫০ হাজার টাকা নেওয়া হয়।

এদিকে এখনো পর্যন্ত নুরনবীকে কোন মামলার নকল, রায় কিংবা জামিনের কপিও দেখাতে পারেননি আইনজীবী। প্রতারণার মাধ্যমে ১০ লাখ ৫৫ হাজার টাকা দুলাল ও আনসার উল্যা আত্মসাত করেছে বলে জানিয়েছে নুরনবী। টাকাগুলো উদ্ধারে আদালতের স্বরণাপন্ন হয়েছেন বলে জানান নুরনবী।

দেখা হয়েছে: 185
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪