|

লক্ষ্মীপুরে আ’লীগ-বিএনপি অদৃশ্য: মাঠে যুবলীগ

প্রকাশিতঃ ৫:২০ অপরাহ্ন | মার্চ ২৮, ২০২০

জনশূন্য লক্ষ্মীপুর: অসহায়রা পেল ইউএনওর খাদ্যসামগ্রী

মোঃ রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ করোনা ভাইরাস প্রতিরোধে নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া লক্ষ্মীপুরের সকল ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। এতে বন্ধ হয়ে গেছে দিনমজুর ও অসহায়দের উপার্জন। কিন্তু তাদের ঘরে খাবার নেই, ছেলেমেয়েদের নিয়ে কস্ট করা ছাড়া কোন উপায়ও নেই।

ঠিক সেই সময় গভীর রাতে খাবার হাতে অসহায়দের বাড়ি বাড়ি ছুটে চলেছেন একেএম সালাহ উদ্দিন টিপু। তবে এই মহামারিতে জেলার কোথাও ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিএনপির কোন নেতাদের দেখা যাচ্ছে না।

শুক্রবার (২৭ মার্চ) রাত সাড়ে ১০ টা থেকে গভীর রাত পর্যন্ত তিনি লক্ষ্মীপুর পৌরসভার ২, ৫, ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডের অসহায় বাসিন্দাদের বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এতে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ও রসুনসহ একটি পরিবারের এক সপ্তাহের খাদ্য সামগ্রী রয়েছে। ১ হাজার ২০০শত পরিবারের মাঝে এসব বিতরণ করা হবে।

সালাহ উদ্দিন টিপু সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা যুবলীগের সভাপতি ও লক্ষ্মীপুর বণিক সমিতির সভাপতি। তিনি লক্ষ্মীপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের মেঝো ছেলে।

জানা গেছে, দেশে করোনা আতঙ্কের প্রথম দিন থেকেই টিপু জনসচেতনতায় কাজ করে যাচ্ছেন। হাতে মাইক নিয়ে বাজারে বাজারে হেটে হেটে সচেতনতামূলক নির্দেশনা দিয়ে আসছেন। শুক্রবার বিকেলে শহরের কলেজ রোড, চকবাজার, গোডাউন রোড ও তমিজ মার্কেট এলাকার ওষুধের ফার্মেসি-মুদি-ফল দোকানের সামনে দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার জন্য গোলবৃত্ত এঁকে দিয়েছেন।

এদিকে সচেতন মহলের ভাষ্যমতে, এখনো অবধি ক্ষমতাসীন আওয়ামী লীগের জেলা কমিটি ও বিএনপির কোন নেতাকে করোনা প্রতিরোধে কোন ধরণের সচেতনতামূলক নির্দেশনাও দিতে দেখা যায়নি। কে কোথায় আছেন সেটি জানেন না এই জেলার মানুষ। জেলার ৪ টি আসনের এমপিরাও এলাকায় উপস্থিত নেই। এই মহামারির সময় জনগণ তাদের প্রতিনিধিদের কাছে পাচ্ছে না।

জেলা যুবলীগ সূত্র জানায়, জেলার প্রত্যেকটি উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির যুবলীগ নেতাদের করোনা প্রতিরোধে জনগণের সহযোগীতায় এগিয়ে আসার নির্দেশ দিয়েছন সভাপতি টিপু। এছাড়া তিনি জেলা বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলকেও জনগণের সহযোগীতায় কাজ করার জন্য আহবান জানিয়েছেন।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের এক বাসিন্দা বলেন, ঝড়-তুফান, বন্যায় অনেক কস্ট করেছি। কেউ কখনো একবারের জন্যও দেখতে আসেনি। কিন্তু বাড়িতে এসে টিপু খাদ্য সামগ্রী দিয়ে গেছে। এরকম ঘটনা আর কখনো আমাদের সঙ্গে ঘটেনি। সত্যিকারের নেতার মতই তিনি কাজ করছেন।

জানতে চাইলে একেএম সালাহ্ উদ্দিন টিপু বলেন, এই উপজেলার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমি তাদের কাছে ঋণী। এই কস্টের সময় তাদের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব ও কর্তব্য। পাশাপাশি সকল রাজনৈতিক দলের নেতাদের প্রতি আহবান করছি, তারা যেন সাধ্যমত জনগণের উপকারে কাজ করে।

দেখা হয়েছে: 117
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!