fbpx

|

লক্ষ্মীপুরে চলাচলের রাস্তায় দোকানঘর নির্মাণ

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০২২

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে পৌর কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে চলাচলের রাস্তা দখল করে পাকা দোকানঘর নির্মাণ কাজ করায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাঞ্চানগর এলাকায় মো. হারুন নামে এক ব্যক্তির বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। রোববার (২০ নভেম্বর) দুপুরে ঘটনাস্থল গিয়ে শ্রমিকদের কাজ করতে দেখা যায়।

স্থানীয় বাসিন্দা কামাল উদ্দিন ও বেলাল হোসেন জানায়, লক্ষ্মীপুর-কালিবাজার সড়কের তিন রাস্তার মোড়ে দোকানটির নির্মাণ কাজ শুরু করা হয়। অভিযোগের ভিত্তিতে শনিবার (১৯ নভেম্বর) স্থানীয় কাউন্সিলর আল-আমিন হোসেন ঘটনাস্থল পৌঁছে কাজ বন্ধ রাখতে নির্দেশনা দেন। কিন্তু নির্দেশনা অমান্য করে রোববার সকাল থেকে ফের অভিযুক্ত হারুন শ্রমিকদের দিয়ে দোকান নির্মাণ কাজ করাচ্ছিলেন। এতে স্থানীয়রা এসে ফের বাধা দিলে কাজ বন্ধ রাখা হয়।

স্থানীয়রা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে ২০-৩০টি পরিবার রাস্তাটি ব্যবহার করে আসছে। স্থানীয় বাসিন্দাদের জমি থেকেই রাস্তার জন্য জমি দেওয়া হয়। এখন এটি পৌরসভার অধীনস্থ সড়ক। পৌরসভা থেকেই রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থার পরিকল্পনা রয়েছে। কিন্তু রাস্তার দক্ষিণ পাশে ১ ফুট ও পশ্চিম পাশে ২-৩ ফুট জমি বেশি দখল করে হারুন তার দোকান নির্মাণ কাজ শুরু করে। এতে এ রাস্তার বাসিন্দাদের দূর্ভোগ পোহাতে হবে।

বক্তব্য জানতে মো. হারুনের সঙ্গে কথা বলার চেষ্টা করেও সম্ভব হয়নি। নির্মাণ শ্রমিকরাও তার বিস্তারিত তথ্য দিতে পারেননি।

লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আল-আমিন হোসেন বলেন, অভিযোগের ভিত্তিতে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। সার্ভেয়ার দিয়ে জমির পরিমাপ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

দেখা হয়েছে: 19
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!