|

লক্ষ্মীপুরে টানা বৃষ্টি: ফসলের ব্যাপক ক্ষতি

প্রকাশিতঃ ৬:১৩ অপরাহ্ন | অক্টোবর ২৪, ২০২০

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুরে টানা ভারি বর্ষণের কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। পানির নিচে ডুবে আছে কৃষকের বিস্তীর্ণ ফসলের মাঠ।

বৃহস্পতিবার ভোররাত থেকে (আজ) শনিবার (২৪ অক্টোবর) সকাল পর্যন্ত ভারি ও মাঝির বৃষ্টি কারণে লক্ষ্মীপুর সদর উপজেলার আবিরনগর,পিয়ারাপুর, ভবানীগঞ্জ, চরমনসা, টুমচর ও কালিচরে শীতকালীন শাকসবজির সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

সরেজমিনে চরমনসা গ্রামে ফসলের মাঠ পরিদর্শন করে দেখা গেছে, বিস্তীর্ণ ফসলের মাঠে টমাটো, ফুল-কপি, পাতা-কপি,মরিচ, বেগুন, লাল-শাক, মুলার-শাক, মিষ্টি কুমড়ো ও লাউগাছ পানির নিচে ডুবে আছে। কৃষক দ্রুত পাম্প মিশিন দিয়ে ক্ষেত থেকে পানি সরাচ্ছে।
মরিচ গাছে ফুল ও মরিচ ধরতে শুরু করেছে। বেগুন ও টমাটো গাছে ফুল ফুটছে।

কৃষক সাইফুল হাসান ও আবু ছিদ্দিক ওপরে বাঘা ছিদ্দিক বলেন, ১৫-২০ দিন পর মাঠ থেকে ফসল তুলে বাজারজাতকরণ করা যেতো। হঠাৎ দুইদিনের টানা বৃষ্টির কারণে তাদের সকল স্বপ্ন পানির নিচে।

কৃষক সাইফুল ইসলাম চলতি বছরে ৪ একর জমিতে শীতকালীন শাকসবজি আবাদ করেছেন প্রায় ৫ লাখ টাকা খরচ করে। বাঘা ছিদ্দিক ১ একর জমিতে চাষাবাদ করেন শীতকালীন শাকসবজির অন্যদিকে ও জলা থেকে মাছ বেসে গেছে।

দেখা হয়েছে: 77
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪