|

লক্ষ্মীপুরে প্রবাসী ৩ ভাই জমি কিনে বিপাকে

প্রকাশিতঃ ১২:৪৬ পূর্বাহ্ন | জানুয়ারী ১২, ২০২১

লক্ষ্মীপুরে প্রবাসী ৩ ভাই জমি কিনে বিপাকে

স্টাফ রিপোর্টার: লক্ষ্মীপুরে কুয়েত প্রবাসী আবদুল কাদের ও তার মেঝো ভাই ইস্রাফিল, ছোট-ভাই নরুল ইসলাম ৮ শতাংশ জমি কিনলেও এখনও পর্যন্ত সম্পূর্ণ সম্পত্তি বুঝিয়ে পাননি। প্রতিনিয়ত হচ্ছেন হয়রানি। তারা কমলনগর উপজেলার তোরাবগঞ্জ গ্রামের মৃত: বশির উল্লাহ’র সন্তান। তারা সবাই প্রবাসে থাকেন।

২০২০ সালে ৩ ভাই যৌথভাবে সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের চরমনসা গ্রামের মৃত: আমিন আহাম্মদ পাটোয়ারীর ছেলে আবুল কাশেম পাটোয়ারীর কাছ থেকে ৪ শতাংশ ও তার ফিরোজ আলম হিরনের কাছ থেকে ৪ শতাংশ সম্পত্তি খরিদ করেন। মোট-৮ শতাংশ সম্পত্তি। সম্পত্তিতে রয়েছে ৩ টি দোকান-ঘরসহ নালিশী ভূমি।

নালিশী ভূমি ও ২ টি দোকান-ঘর বুঝিয়ে পেলোও একটি দোকান-ঘর দখল বুঝিয়ে দিচ্ছে না হিরন পাটোয়ারী’রা। এনিয়ে হিরন পাটোয়ারী তার ভাই আবুল কাশেম পাটোয়ারী ও ছোট ভাই ইউসুফ পাটোয়ারী নয়-ছয় করছে প্রবাসীদের সাথে।

লক্ষ্মীপুরে প্রবাসী ৩ ভাই জমি কিনে বিপাকে

এদিকে সঠিক সুবিচারের জন্য প্রবাসী ইস্রাফিল লক্ষ্মীপুর সদর (মডেল) থানাতে একটি লেখিত অভিযোগ দায়ের করলে সরেজমিনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুল হক পরিদর্শন করেন।

প্রবাসী ইস্রাফিল বলেন, নগদ টাকা দিয়ে দুই-বারে ৪ শতাংশ করে মোট ৮ শতাংশ জমি খরিদ করা হয় আবুল কাশেম পাটোয়ারী ও তার ভাই হিরন পাটোয়ারীর কাছ থেকে। যে নকশা অনুযায়ী জমি কিনা হয়েছে, হিরন পাটোয়ারীরা এখন ওই দাগ অনুযায়ী আমাদেরকে জমি বুঝিয়ে দিচ্ছে না৷ তারা ৬ ভাই একবার এক-ভাই দিয়ে আমাদেরকে হয়রানি করছে। আমরা থানাতে লেখিত অভিযোগ করেও সঠিক বিচার পাচ্ছি না।

দেখা হয়েছে: 40
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪