|

লক্ষ্মীপুরে বাংলা নববর্ষবরণে মঙ্গল শোভাযাত্রা

প্রকাশিতঃ ১২:৫৭ অপরাহ্ন | এপ্রিল ১৪, ২০১৯

লক্ষ্মীপুরে বাংলা নববর্ষবরণে মঙ্গল শোভাযাত্রা

লক্ষ্মীপর প্রতিনিধিঃ বাংলা বর্ষবরণের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে মঙ্গল শোভাযাত্রা। নানা প্রতীক, চিত্রের মাধ্যমে লক্ষ্মীপুরে মঙ্গল শোভাযাত্রায় অশুভ শক্তির বিনাশ কামনা করা হয়। প্রার্থনা করা হয় সত্য, সুন্দর এবং মঙ্গলের জন্য।

এসময় শোভাযাত্রাটি বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা, পালকি, কৃষক সাজে সজ্জিত ছিলো। এ ছাড়া বহন করা হয় বিভিন্ন ধরনের প্রতকী শিল্পকর্ম, রংবেরংয়ের মুখোশ ও নানা প্রাণীর প্রতিকৃতি।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৮ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একইস্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বেলুন উড়িয়ে পাঁচদিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেন।

লক্ষ্মীপুরে বাংলা নববর্ষবরণে মঙ্গল শোভাযাত্রা

এসময় উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউজ্জামান ভূঁইয়া, জেলা সিভিল সার্জন মোস্তফা খালেদ আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী শারমিন জাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংক ও সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন প্রমুখ।

এদিকে লক্ষ্মীপুর সরকারি কলেজ,সরকারি টেনিক্যাল স্কুল ও কলেজসহ বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উপলক্ষে বিভিন্ন ধরণের আয়োজন করা হয়েছে।

লক্ষ্মীপুরে বাংলা নববর্ষবরণে মঙ্গল শোভাযাত্রা

দেখা হয়েছে: 543
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪