|

লক্ষ্মীপুরে সিজারের পর মায়ের মৃত্যু, বেঁচে আছে নবজাতক

প্রকাশিতঃ 4:56 pm | May 28, 2019

লক্ষ্মীপুরে সিজারের পর মায়ের মৃত্যু, বেঁচে আছে নবজাতক

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জের রয়েল হাসপাতালে সিজারের পর রুবিনা আক্তার নামে এক প্রসুতী মায়ের মৃত্যু হয়েছে। এদিকে ওই মায়ের নবজাতক শিশু (ছেলে) বেঁচে থাকলেও ভূল চিকিৎসায় প্রসুতীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন স্বজনরা।

এ ঘটনার প্রতিবাদে হাসপাতাল প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল করেছে রোগীর স্বজন ও এলাকাবাসী। মঙ্গলবার (২৮ মে) সকালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। নিহত রুবিনা চন্দ্রগঞ্জের বসুদুহিতা গ্রামের নুর ইসলামের স্ত্রী।

জানা যায়, স্থানীয় বসুদুহিতা গ্রামের নুর ইসলামের স্ত্রী রুবিনা আক্তারের প্রসব বেদনা উঠলে সোমবার রাতে ওই হাসপাতালে ভর্তি করান স্বজনরা। মধ্য রাতে রোগীর সিজার করানো হয়। এতে জম্ম লাভ করে একটি শিশু।

পরে রোগীর অতিরিক্তক রক্তক্ষরণ হতে থাকে। এক পর্যায়ে হাসপাতাল কর্তৃপক্ষ রুবিনাকে রেফার্ড করে দেন অন্যত্র। পরে ভোর রাতে তাকে ঢাকা নেয়ার পথে মারা যান প্রসুতী। এ ঘটনায় হাসপাতালে ভূল চিকিৎসা হয়েছে এমন অভিযোগ এনে প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন রোগীর স্বজন ও এলাকাবাসী।

পরে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হাসপাতালের চেয়ারম্যান ডা. মোহাম্মদ সোলায়মান অভিযোগ অস্বীকার করে বলেন, রোগীর শাররীক অবস্থা আগ থেকেই খারাপ ছিল, চিকিৎসার কোন ত্রুটি ছিলনা।