|

শাল্লায় হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

প্রকাশিতঃ 7:47 pm | March 22, 2021

শাল্লায় হামলার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

ইবি প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামসহ দেশের বিভিন্ন প্রান্তে উগ্র সাম্প্রদায়িক গােষ্ঠী কর্তৃক সনাতন ধর্মালম্বীদের মন্দির ও বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুরের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পূজা উদযাপন পরিষদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক ড. আনোয়ার হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, সাবেক প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, পূজা উদযাপন পরিষদের সভাপতি ড. ধনঞ্জয় কুমার , অধ্যাপক ড. গৌতম কুমার দাস, সহকারী প্রক্টর শফিকুল ইসলাম ও ছাত্রলীগ নেতা ফয়সাল সিদ্দিকী আরাফাত, তন্ময় সাহা টনি সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এসময় বক্তারা বলেন, “অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার যে মূলমন্ত্র নিয়ে বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছিলেন, স্বাধীনতার প্রায় ৫০ বছর পরও আমরা সে জায়গায় ফিরে যেতে পারি নি।

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলার পেছনে যারা ছিলেন তাদেরকে আটক করা হয়েছে কিন্তু হামলার পিছনে যারা মাস্টারমাইন্ড, যারা সাম্প্রদায়িকতার বিষয়ে বিষবাষ্প ছড়ায় তাদেরও মূল উৎপাটন করতে হবে। এই হামলার পেছনে যারা ফায়দা লুটে এদের সকল অপরাধের বিচার নিশ্চিত করতে হবে। নয়ত এধরণের হামলা বন্ধ করা সম্ভব হবে না।