|

আগৈলঝাড়ায় শ্যালো মেশিন থেকে বের হচ্ছে প্রাকৃতিক গ্যাস!

প্রকাশিতঃ ৮:০০ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০১, ২০১৯

খোকন হাওলাদার, গৌরনদী(বরিশাল)প্রতিনিধিঃ

বরিশালের আগৈলঝাড়ায় ইরি ব্লকের সেচ পাম্পের শ্যালো থেকে বের হচ্ছে প্রাকৃতিক গ্যাস। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ঘটনাস্থল পরিদর্শন করে বাপেক্স ও পেট্রো বাংলাকে পরীক্ষা নিরীক্ষা ও গ্যাস অনুসন্ধানের জন্য পত্র দিয়েছেন।

বৃহস্পতিবার (৩১ শে জানুয়ারি) সকালে সরেজমিনে উপজেলার গৈলা ইউনিয়নের পূর্বসুজনকাঠি সানুহার গ্রামে গিয়ে দেখা গেছে, ওই গ্রামের ইদ্রিস সরদারের বাড়ির পশ্চিম পাশে ইরি ব্লকে পানি সেচ দেয়ার জন্য শ্যালো সেচ পাম্প স্থাপন করেন ব্লক ম্যানেজার স্থানীয় বাবুল সরদারসহ অপর তিনব্লক ম্যানেজার।

১২০ ফুট গভীরে খননের পর থেকে সেচ পাম্পে পানি তোলার জন্য শ্যালো মেশিন চালু করলে সেখানে পানির সাথে গন্ধ বের হতে শুরু করে। মেশিনে পর্যাপ্ত পানি না ওঠায় ও চারপাশে গন্ধের কারণে তাদের সন্দেহ হয়। এক পর্যায়ে সেচ পাম্পের পানির সাথে আগুন ধরলে আগুন জ্বলে ওঠায় সেখানে গ্যাসের অবস্থান নিশ্চিত হন উপস্থিত লোকজন।

পানির সাথে গ্যাস উদগীরণের খবর মুহুর্তের মধ্যে ছড়িয়ে পরলে সেখানে উৎসুক জনতা ভীর জমালে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস ঘটনাস্থল পরিদর্শন করেন।

সেচ পাম্প থেকে গ্যাস উদগীরনের ঘটনা প্রত্যক্ষ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বলেন, বিষয়টি পরীক্ষা নিরীক্ষা ও অনুসন্ধাননের জন্য বৃহস্পতিবারই তিনি বাপেক্স ও পেট্রো বাংলাকে পত্র প্রেরণ করেছেন। তারা শিঘ্রই এলাকা পরিদর্শন করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

দেখা হয়েছে: 172
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪