fbpx

|

সচিবালয়ের ভবন ঝুঁকিপূর্ণ,অফিস করছেন না প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৯:৪৮ অপরাহ্ন | এপ্রিল ০৮, ২০১৯

সচিবালয়ের ভবন ঝুঁকিপূর্ণ,অফিস করছেন না প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ঃ বাংলাদেশ সচিবালয়ের ভবন ভূমিকম্পে ঝুঁকিপূর্ণ। তাই সচিবালয়ের ১ নম্বর ভবনে অফিস করছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সচিবালয়ে অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখতে খুব দ্রুত আন্তঃমন্ত্রণালয় সভার আয়োজন করা হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নির্ধারিত বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় মোহাম্মদ শফিউল আলম বলেন, সচিবালয়ের ১ নম্বর ভবনটি ভূমিকম্প ঝুঁকিতে থাকায় ওই ভবন থেকে প্রধানমন্ত্রীর দপ্তর এবং মন্ত্রিপরিষদের বৈঠকের সভাস্থল সরিয়ে নেয়া হয়েছে। সচিবালয়ের ভিতরে ৬ নম্বর ভবনে বৈঠকের সভাস্থল স্থানান্তরিত করা হয়েছে

তিনি আরো বলেন, সচিবালয়ের ভবনগুলোতে শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নি দুর্ঘটনার কোনো সম্ভাবনা নেই।  প্রত্যেকটি ভবনে আলাদা করে সার্কিট ব্রেকার বসানো হয়েছে। এজন্য সচিবালয়ের ভবনগুলো অগ্নি ঝুঁকিমুক্ত। তারপরেও পিডব্লিউডি প্রত্যোকটি ভবনে আগুন নিরোধক এক্সটিংগুইশারগুলো চেক করছে। মেয়াদোত্তীর্ণ এক্সটিংগুইশার পরিবর্তন করা হচ্ছে।

তিনি আরো বলেন, অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে অন্যান্য যাবতীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে। আমরা মন্ত্রিপরিষদ বিভাগ সচিবালয়ের অভ্যন্তরে অবস্থিত সব মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধে আরও কী কী ব্যবস্থা নেয়া যায়, তা খুঁজতে বৈঠক করবো।

দেখা হয়েছে: 365
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!