fbpx

|

সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড পাচ্ছেন ময়মনসিংহের দুই শিক্ষার্থী

প্রকাশিতঃ ৯:২১ অপরাহ্ন | নভেম্বর ২০, ২০২২

ময়মনসিংহ প্রতিনিধিঃ সমাজ উন্নয়ন ও সমাজ সেবামূলক কাজে অবদান রাখায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের দুজন শিক্ষার্থী বাংলাদেশ স্কাউটসের সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড এর তালিকায় নির্বাচিত হয়েছেন। তারা দুজনই ২০২১ সালের প্রার্থী রোভার মোরাদ হাসান ও রোভার রাজিব মিয়া রনি।

সম্প্রতি বাংলাদেশ স্কাউটস এর পরিচালক গোলাম মোস্তফা স্বাক্ষরিত ফলাফলের প্রেস বিজ্ঞপ্তিতে তাদের নাম প্রকাশ করা হয়। স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড অর্জন করায় বর্তমানে নিজ জেলাসহ সারাদেশে প্রশংসায় ভাসছেন রাজিব ও মোরাদ।

জানা যায়, এই অ্যাওয়ার্ড অর্জন করতে হলে একজন রোভার কে টীকাদান কর্মী ব্যাজ, পুষ্টি স্যালাইন ব্যাজ ও শিশুস্বাস্থ্য কর্মী ব্যাজ এর কাজ করে তিনটি পারদর্শিতা ব্যাজ অর্জন করতে হয়। তারসঙ্গে সমাজ উন্নয়ন সংক্রান্ত প্রকল্প যেমন- বৃক্ষরোপণ, রাস্তাঘাট পরিচ্ছন্নতা ও গার্বেজ তাপন, কোন স্কুল কলেজ মসজিদ মন্দির মেরামত সংস্কার, পানি পান ও বিশুদ্ধকরণ, পরিবেশ উন্নয়ন, উন্নত চুলা, মৎস্য চাষ, হাঁস মুরগি পালন, স্বাস্থ্য ও পুষ্টি সচেতনতা বৃদ্ধি, কিচেন গার্ডেন ইত্যাদি থেকে যে কোন চারটি প্রকল্প সম্পন্ন করতে হয়।

অনুভূতি ব্যক্ত করে রোভার রাজিব মিয়া রনি বলেন,”১৯৭৭ সালে মপইতে রোভারিং কর্যক্রম চালু হলেও এই প্রথম সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করতে পেয়ে আমরা আনন্দিত, উচ্ছাসিত। এই প্রাপ্তির পেছনে লেগে আছে রোভারবান্ধব অধ্যক্ষ জনাব শওকত হোসেন স্যার, সম্পাদক-এস যুথী আল সাকী, আরএসল আশরাফুল ইসলাম, বুলবুল আহম্মেদ, দিবাকর ভূষন মিত্র , রোভার মোঃ সোহেল মিয়া ভাই ও সকল রোভার-গার্ল ইন রোভার ভাই ও বোনদের। উনাদের কষ্ট ও দিকনির্দেশনার প্রতিদন দিতে পেরে আমি গর্বিত। নিজেকে সবসময় সমাজসেবা ও সমাজ উন্নয়নমূলক কাজে নিয়োজিত রাখবেন বলে আশা ব্যাক্ত করেছেন।”

অনুভূতি ব্যক্ত করে রোভার মোঃ মোরাদ হাসান বলেন, স্বীকৃতি সব সময়ই কাজের প্রতি আগ্রহ, উদ্দীপনা বাড়িয়ে দেয়। আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। বাংলাদেশ স্কাউটস হতে আমার কাজের মাধ্যমে অর্জন করা সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড আমাকে প্রেরনা যোগাবে সামনে এগিয়ে যাবার। এই আগ্রহ ধরে রেখে ভবিষ্যতে আরও বেশি বেশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রাখার চেষ্টা করব ইনশাআল্লাহ।

এবার ২০১৯,২০,২১ সালে স্কাউট শাখায় ২১৪ জন এবং রোভার স্কাউট শাখায় ২৮ জন রোভার স্কাউটকে কাউকে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ডে মনোনীত করা হয়েছে।

দেখা হয়েছে: 22
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!